সিএএ নিয়ে মুসলিমদের উদ্বেগের কারণ নেই : রজনীকান্ত

দেশজুড়ে চলা হিংসা ও দাঙ্গার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে রজনীকান্ত বলেছিলেন, ‘দাঙ্গা কোনও সমস্যার সমাধান হতে পারে না। কোনও দিন ছিল না’।

Written by SNS Chennai | February 6, 2020 6:39 pm

রজনীকান্ত (Photo: IANS)

সংশােধিত নাগরিকত্ব আইন দ্বারা যদি কোনও মুসলিমকে সমস্যায় পড়তে হয়, তাহলে ওদের হয়ে প্রথম ব্যক্তি হিসেবে রুখে দাড়াব- ঠিক এভাবেই সিএএ বিরােধী প্রচারকে নস্যাৎ করে দিলেন রজনীকান্ত। দক্ষিণী নায়ক বলেন, সংশােধিত নাগরিকত্ব আইন নিয়ে মুসলিমদের ভীতসন্ত্রস্ত হওয়ার দরকার নেই। মুসলিম সম্প্রদায়ভুক্তদের কোনও সমস্যায় পড়তে হলে আমি রুখে দাড়াব’।

তিনি নিজের অবস্থান স্পষ্ট করে দিয়ে বলেন, জাতীয় জনসংখ্যা রেজিস্টার আবশ্যক। পাশাপাশি সংশােধিত নাগরিকত্ব আইন যে আদৌও মুসলিমদের কোনও সমস্যায় ফেলবেনা তাও স্পষ্ট করে দেন। তিনি বলেন, ‘দেশভাগের সময় যারা ভারতে থেকে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল, তাদেরকে কিভাবে দেশ থেকে তাড়িয়ে দেওয়া যেতে পারে’।

তিনি পড়ুয়াদের আর্জি করে বলেন, ‘ছাত্র রাজনীতি ভালাে, কিন্তু বিষয়টির সম্পূর্ণ ব্যাখ্যা জেনে ও অধ্যাপকদের সঙ্গে আলােচনা করার পরই প্রতিবাদ মিছিল করা প্রয়ােজন’। তিনি বলেন, ‘কেন্দ্রের তরফে আশ্বস্ত করে বলা হয়েছে, সিএএ নিয়ে ভারতীয় নাগরিকদের চিন্তিত হওয়ার বা ভীত সন্ত্রস্ত হওয়ার কোনও দরকার নেই। কয়েকটি রাজনৈতিক দল নিজেদের রাজনৈতিক স্বার্থ সিদ্ধি করার জন্য সিএএ নিয়ে দেশের মানুষকে ভুল বােঝাচ্ছেন’।

দেশজুড়ে চলা হিংসা ও দাঙ্গার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেছিলেন, ‘দাঙ্গা কোনও সমস্যার সমাধান হতে পারে না। কোনও দিন ছিল না। দেশের নিরাপত্তার জন্য দেশের সমস্ত মানুষের ঐক্যবদ্ধ হওয়া প্রয়ােজন’।