কর্ণাটকে পেট্রল ও ডিজেলের কর হ্রাসের ইঙ্গিত দিলেন বোম্মাই

দেশ জুড়ে পেট্রল ডিজেলের দাম বাড়তে বাড়তে ভাঙছে সব রেকর্ড। এই পরিস্থিতিতে এবার কর হ্রাসের ইঙ্গিত দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

Written by SNS Bengalore | October 18, 2021 10:12 pm

দেশ জুড়ে পেট্রল ডিজেলের দাম বাড়তে বাড়তে ভাঙছে সব রেকর্ড। নাভিশ্বাস উঠছে আমজনতার। এই পরিস্থিতিতে এবার কর হ্রাসের ইঙ্গিত দিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। আন্তর্জাতিক বাজারে পেট্রল ডিজেলের দাম ক্রমেই বেড়ে চলেছে। তার উপর কেন্দ্র রাজ্য উভয়েই কর চাপিয়েছে জ্বালানির উপর।

যার ফলে দাম বেড়ে গেছে অনেকটাই। এই পরিস্থিতিতে জনসাধারণের উপর থেকে মূল্যবৃদ্ধির চাপ খানিক কমাতেই কর হ্রাসের কথা ভাবছে কর্ণাটক সরকার। সংবাদমাধ্যমের সামনে রবিবার মুখ্যমন্ত্রী বোম্মাই বলেছেন, সবটাই অর্থনীতির উপর নির্ভর করছে। আমি একটা বৈঠক ডেকেছি।

যদি দেখি, রাজ্যের আর্থিক পরিস্থিতি স্থিতিশীল আছে, আমি কর কমানোর কথা ভাবব। কর্ণাটকে এই মুহূর্তে পেট্রল-ডিজেল দুই-ই পার করেছে সেঞ্চুরির গণ্ডি। পেট্রলের দাম ছুঁয়েছে লিটার প্রতি ১০৯.১৬ টাকা। ডিজেল বিকোচ্ছে ১০০ টাকা প্রতি লিটারে।

এর আগে অবশ্য কর হ্রাসের সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন বোম্মাই। প্রতিবেশী তামিলনাড়ুতে কর হ্রাস করা হয়েছিল। বিরোধীরা এই দাবিতে সরকারের উপর চাপ সৃষ্টি করছিলেন। এখন দেখার, তামিলনাড়ুর পথে কর্ণাটক হাঁটে কিনা।