কোনও দলই ম্যাজিক ফিগার পাবে না :মমতা

বিজেপি খুব জোর ১৬০ টি আসন পাবে। সে কারণে সরকার গঠন করার ক্ষমতা তাদের হাতে থাকবে না।

Written by SNS Kolkata | May 11, 2019 8:16 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

সপ্তদশ লােকসভা নির্বাচনের ফলাফল ঘােষণা হলে দেখবেন কোনও দলই ম্যাজিক ফিগার পাবে না।শুক্রবার এক বৈদ্যুতিন সংবাদমাধ্যমের মুখােমুখি হয়ে একথা জানান তৃণমূল সুপ্রিমাে তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ষষ্ঠ দফার ভােট রবিবার।তার আগে তৃণমুল সুপ্রিমাের এই মন্তব্য নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। ২০১৪ লােকসভা নির্বাচনের ফলাফলে দেখা গিয়েছিল বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি ক্ষমতায় এসেছে। কিন্তু এবার তাদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসা তাে দুরের কথা ম্যাজিক ফিগার পাওয়া মুশকিল বলেও মন্তব্য করলেন তৃণমূল সুপ্রিমাে। বিজেপি খুব জোর ১৬০ টি আসন পাবে। সে কারণে সরকার গঠন করার ক্ষমতা তাদের হাতে থাকবে না। নির্বাচনের ফলাফলে আঞ্চলিক দলগুলির শক্তি গতবারের তুলনায় এবার বাড়বে।সংখ্যাগরিষ্ঠ দলের নেতাদের রাষ্ট্রপতি কেন্দ্রের সরকার গঠনের জন্য ডেকে পাঠালেও তাদের কাছে ম্যাজিক ফিগার না থাকার কারণে সরকার গড়তে ব্যর্থ হবে।এদিন এমনই ভবিষ্যতবাণী করেন তৃণমূল সুপ্রিমাে ।

উত্তরপ্রদেশে বিজেপির অবস্থা ভয়াবহ হবে।এই রাজ্যে পনেরাে থেকে সতেরােটি আসন পেতে বিজেপির কালঘাম ছুটে যাবে।সেই সঙ্গে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকেও নিশানা বানিয়ে মমতা বলেন ,উনি সৌজন্য জানেন না।যিনি নিজের স্ত্রী কোথায় থাকেন তাঁর সম্পত্তি কত জানেন না তিনি দেশের মানুষের সেবা করবেন কি করে।এ রাজ্যে হােমওয়ার্ক না করেই নির্বাচনী প্রচারে তিনি চলে এসেছেন।সে কারণে বক্তব্য রাখতে গিয়ে এমন কিছু তথ্য তুলে ধরছেন যা শুনে রাজ্যের মানুষ হাসাহাসি করছে।নির্বাচন কমিশনকেও প্রভাবিত করার চেষ্টা করেছেন নরেন্দ্র মােদি বলে এদিন অভিযােগ করেন তৃণমূল সুপ্রিমাে।

সাংবিধানিক পদগুলিরও ক্ষমতা খর্ব করা হচ্ছে বলে তৃণমূল সুপ্রিমাে এদিন সাফ জানিয়েছেন।মােদির এ রাজ্যে সভার অনুমতির জন্য ডিএমদেরকে হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযােগ তােলেন তিনি।সেই সঙ্গে ফণী নিয়ে মােদির ফোন প্রসঙ্গে মমতা এদিন সাফ জানান তিনি খড়গপুরে ছিলেন অথচ ফোন করা হল কলকাতায়।চাইলেই মােবাইলে ফোন করতে পারতেন।কেন্দ্র নিজেদের অফিসার পাঠিয়ে রাজ্যের অর্থ দফতরকে মনিটারিং করার চেষ্টা করেছিল।তা তিনি করতে বলে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন । সেই সঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের ছেলে জয় শাহের  সম্পত্তির উৎস নিয়েও এদিন প্রশ্ন তুলেছেন মমতা।