শর্তসাপেক্ষে জামিন ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে

জামা মসজিদে নাগরিকত্ব আইনের বিরােধিতায় প্রতিবাদ বিক্ষোভ দেখানাের ঘটনায় ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে গ্রেফতার করা হয়েছিল।

Written by SNS New Delhi | January 16, 2020 3:15 pm

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। (File Photo: IANS)

শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করা হল ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে। জামা মসজিদে নাগরিকত্ব আইনের বিরােধিতায় প্রতিবাদ বিক্ষোভ দেখানাের ঘটনায় চন্দ্রশেখর আজাদকে গ্রেফতার করা হয়েছিল।

তাঁকে দিল্লি কোর্ট শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করে- স্পষ্ট নির্দেশ দেওয়া হয়, চন্দ্রশেখর আজাদকে জেল থেকে মুক্তি পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে দিল্লি থেকে চলে যেতে হবে। চার সপ্তাহের জন্য শহরের বাইরে থাকতে বলা হয়েছে। সাহারানপুর থানায় প্রত্যেক শনিবার হাজিরা দিতে হবে। শাহিন বাগে বিক্ষোভ সভায় যােগ দিতে পারবেন না।

চন্দ্রশেখর আজাদ ঠিক করেছিলেন, জেল থেকে মুক্ত হওয়ার পর শাহিন বাগে প্রতিবাদ জনসভায় যােগ দেবেন। আদালতের তরফে বলা হয়, চন্দ্রশেখরের উচিত দেশের প্রধানমন্ত্রী ও দেশের সংবিধানকে সম্মান করা।

পাশাপাশি তাঁর বিরুদ্ধে অভিযােগ প্রমাণ করতে পুলিশ তথ্য প্রমাণ পেশ করতে ব্যর্থ হওয়ায় আদালতের তরফে বিচারক কামিনী লাও ক্ষুব্ধ হয়ে বলেন, ‘একজনের অধিকার রয়েছে প্রতিবাদ দেখানাের। ধর্না প্রদর্শনের মধ্যে কি ভুল রয়েছে? প্রতিবাদ দেখানাের মধ্যে কি ভুল রয়েছে? একজনের সাংবিধানিক অধিকার রয়েছে বিক্ষোভ প্রদর্শন করার। সােশ্যাল মিডিয়া পােস্টগুলির মধ্যে কি ভুল রয়েছে? কে বলছে আপনি প্রতিবাদ দেখাতে পারবেন না। আপনি কি সংবিধান পড়েছেন’।