সেনার মতো জামা-কাপড় বিক্রিতে নিষেধাজ্ঞা ! আশঙ্কা হামলার

সেনাবাহিনীর ধাঁচের পােশাক বিক্রি যাতে বন্ধ হয়, কাশ্মীরের একটা বিস্তীর্ণ অংশে, সে ব্যাপারে প্রশাসনিক নির্দেশ জারি করা হয়েছে।

Written by SNS New Delhi | July 12, 2019 4:29 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

সেনার পােশাক ব্যবহার করছে সন্ত্রাসবাদীরা। তাই সেনাবাহিনীর ধাঁচের পােশাক বিক্রি যাতে বন্ধ হয়, কাশ্মীরের একটা বিস্তীর্ণ অংশে, সে ব্যাপারে প্রশাসনিক নির্দেশ জারি করা হয়েছে। জম্মু-কাশ্মীরের কিস্তওয়ারে দোকানদারদের কাছে প্রশাসনের তরফে অনুরােধ করা হয়েছে, এই ধরনের জংলা ছাপের পােশাক যেন তারা বিক্রি না করেন।

স্থানীয় যুবকদের কাছেও প্রশাসনের তরফে বলা হয়েছে, সােশ্যাল মিডিয়ায় তারা প্রচার করুক, এই ধরনের পােশাক সাধারণ মানুষ যেন ব্যবহার না করেন। কাশ্মীরে কিস্তুওয়রে পুলিশের তরফে এক আবেদনে বলা হয়েছে, সাধারণ মানুষ যেন সেনাবাহিনীর মতাে পােশাক না পরেন।

সন্ত্রাসবাদীরা এই ধরনের পােশাক ব্যবহার করছে বলে আশঙ্কা করা হচ্ছে। আর সেই পােশাক পরেই হামলা চালানাে হতে পারে।

উল্লেখ্য জম্মুতে থাকা কিস্তওয়ারকে বহুদিন আগেই সন্ত্রাসবাদী-মুক্ত অঞ্চল বলে ঘােষণা করেছিল প্রশাসন। যদিও গত কয়েক মাসে রাজ্য বিজেপি’র সম্পাদক অনিল পারিহার এবং তাঁর ভাই অজিত পারিহারকে হত্যার পর আবার নজরদারি বাড়ানাে হয়েছে প্রশাসনের তরফে।

এ ছাড়াও গত বছর ৯ এপ্রিল আরএসএস নেতা চন্দ্রকান্ত শর্মা এবং তাঁর নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করা হয়েছিল এই জেলাতেই। জঙ্গিরা পুলিশ কর্মীদের রাইফেলও লুঠ করে নিয়ে গিয়েছিল।