লকডাউন ভঙ্গকারীদের হামলায় হাত খোয়া গেল পুলিশের , পাঞ্জাবে ধৃত ৭

কিছুটা আশঙ্কা প্রকাশ করেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, নতুন যে পজিটিভ কেসগুলি ধরা পড়ছে তার মধ্যে বেশির ভাগই গৌণ সংক্রমণ।

Written by SNS Chandigarh | April 13, 2020 5:35 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

রবিবার সকালে পঞ্জাবের পাটিয়ালাতে সবজি বাজারে লকডাউন ভঙ্গনকারীদের ধরতে গিয়ে গুরুতর আহত হতে হল তিন পুলিশকর্মীকে। পুলিশের অভিযোগ, একদল লকডাউন ভেঙে বহাল তবিয়তেই ঘুরে বেড়াচ্ছিল ওই সবজি মন্ডিতে। তাদেরকে ধরতে গেলেই এক পুলিশ অফিসারের হাত কেটে নেওয়া হয় বলে অভিযোগ। আর দুই পুলিশ অফিসারও গুরুতর আহত। ঘটনায় গ্রেফতার করা হয়েছে সাত জনকে।

সূত্রের খবর, অ্যাসিস্টান্ট সাব ইনস্পেক্টর অফ পুলিশ হরজিত সিংয়ের হাত কেটে নেওয়া হয়েছে। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের তরফে আরও জানানো হয়েছে যে, পাটিয়ালাতে লকডাউন কীরকম চলছে, তার নজরদারি করতে গিয়েই এই হাল হল খোদ পুলিশেরই।

পঞ্জাব পুলিশের মুখ্য দিঙ্কর গুপ্ত টুইট করে লিখছেন, ‘পুলিশ অফিসারদের পাশাপাশি নিহাঙ্গদের একটি দল গুরুতর আহত হয়েছেন। আহত হয়েছেন পাটিয়ালার ওই সবজি মন্ডির বোর্ডের এক কর্তা। এএসআই হরজিত সিং যার হাত কেটে নেওয়া হয়েছে তাঁকে চণ্ডীগড় পিজিআই-তে ভর্তি করা হয়েছে।

গত শুক্ৰবারই পঞ্জাব লকডাউন বাড়িয়ে ১ মে অবধি করে দেয়। কিছুটা আশঙ্কা প্রকাশ করেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, নতুন যে পজিটিভ কেসগুলি ধরা পড়ছে তার মধ্যে বেশির ভাগই গৌণ সংক্রমণ। আর এর থেকেই মনে হচ্ছে আমরা ধীরে ধীরে গোষ্ঠী সংক্রমণের দিকে এগোচ্ছি।

এদিকে ওই সাত কালপ্রিটকে গ্রেফতার করার পরই পঞ্জাবের স্পেশ্যাল চিফ সেক্রেটারি কেবিএস সিন্ধু বলছেন, বালবেরার একটি গুরন্ধর থেকে গ্রেফতার করা হয়েছে ওই সাতজনকে। এদের মধ্যে একজন পুলিশের গুলিতে আহত। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানানো হয়েছে পুলিশের তরফে। ঢণ্ড পাটিয়ালা জোন জ্যোতিন্দর সিং আউলখ এদের গ্রেফতার করেছেন।