লাদাখের সেনা হাসপাতালে মোদির ছবি নিয়ে বিদ্রুপের প্রতিবাদে সেনা

শুত্রবার লাদাখ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি সেনাবাহিনীর সঙ্গে বৈঠকের পাশাপাশি গালওয়ান উপত্যকায় চিন সীমান্তে সঙঘর্ষে জখম সেনাদের সঙ্গে দেখা করেন।

Written by SNS Leh | July 6, 2020 6:46 pm

লেহ'র সেনা হাসপাতালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo: Twitter/@BJP4India)

শুত্রবার লাদাখ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি সেনাবাহিনীর সঙ্গে বৈঠকের পাশাপাশি গালওয়ান উপত্যকায় চিন সীমান্তে সঙঘর্ষে জখম সেনাদের সঙ্গে দেখা করেন। সেই হাসপাতলে প্রধানমন্ত্রীর সাক্ষাতের কিছু ছবি প্রকাশ্যে আতেই তীব্র বিতর্ক তৈরি হয়েছে। দাবি করা হয়েছে ছবিগুলি সাজিয়ে তোলা। আসল হাসপাতালের ছবি নয়।

শেষমেষ জবাব দিল সেনা। জানালো এই অপবাদ ভিত্তিহীন। প্রধানমন্ত্রীর হাসপাতালে সেনাদের সঙ্গে দেখা করা ছবিতে দেখা যাচ্ছে, অসুস্থ জওয়ানদের শয্যার আশেপাশে কোনও চিকিৎসক বা নার্স তো নেইই, এমনকী কোনও ওষুধের টেবিল বা চকিৎসার সরঞ্জামও নেই। নেই স্যালাইন বা স্যালাইন লাগানোর স্ট্যান্ড। তার ওপরে ছবিতে দেখা যাচ্ছে হাসপাতাল কক্ষটির সিলিং থেকে ঝুলছে একটি প্রজেক্টর।

এই ছবিগুলি সামনে আসার পরেই গুঞ্জন শুরু হয়- এটা হাসপাতাল নাকি কনফারেন্স রুম। এরপরেই গতকাল ভারতীয় সেনার তরফে বিবৃতি দিয়ে অভিযোগ উড়িয়ে দেওয়া হয়। উল্টে দাবি করা হয়েছে শুক্রবার নরেন্দ্র মোদি লেহ’র যে হাসপাতালে গিয়েছিলেন, তা নিয়ে যে বিদ্বেষ ছড়িয়েছে, তা বিদ্বেষপূর্ণ এবং ভিত্তিহীন। জরুরিকালীন প্রয়োজনে ওই বিশেষ কক্ষে বেডের ব্যবস্থা করা হয়েছিল বলেই প্রজেক্টরটি রাখা হয়েছিল বলে মন্তব্য করেন সেনাকর্তারা।