জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ,  গুরুতর জখম ১ জওয়ান

Written by SNS April 24, 2024 6:08 pm

শ্রীনগর, ২৪ এপ্রিল –  জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে গুরুতর জখম এক জওয়ান। বিশেষ সূত্রে খবর পাওয়া যায়, বান্দিপোরায় জঙ্গিরা আত্মগোপন করে রয়েছে। আর  তার পরেই বুধবার তল্লাশি অভিযান শুরু করে সেনা। পুলিশ সূত্রে খবর, চিন্তিবান্দি গ্রামে ঘরে ঘরে তল্লাশি অভিযান চালাচ্ছিল সেনাবাহিনী। তখনই তাদের লক্ষ্য করে গুলি ছুটে আসে। সেই সময় ওই জওয়ান জখম হন। সেনাবাহিনীর তরফেও পাল্টা গুলি চালানো হয়।

অন্য দিকে, মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে অজ্ঞাতপরিচয় আততায়ীদের গুলিতে নিহত হন এক সরকারি কর্মী।  পুলিশ সূত্রে খবর, এর দায়  স্বীকার করেছে এক বিদেশী জঙ্গি,  যার কোডনেম আবু হামজা।  সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই -তৈবার সঙ্গে জড়িত।  ওই জঙ্গির সন্ধান দিতে পারলে পুলিশ ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে।    

কাশ্মীর পুলিশ সূত্রে জানা যায়, বুধবার ভোরে রেনজি অরণ্য এলাকায় জঙ্গি ও সেনাবাহিনীর গুলি বিনিময় হয়। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে  চিরুনিতল্লাশি। অনুমান করা হচ্ছে জঙ্গিরা জঙ্গলে আত্মগোপন করে রয়েছে।  জঙ্গিদের খুঁজে বের করতে আকাশে হেলিকপ্টারও ব্যবহার করা হচ্ছে । 

অন্য দিকে, মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে অজ্ঞাতপরিচয় আততায়ীদের গুলিতে নিহত হন এক সরকারি কর্মী। শাদরা শরিফ এলাকার মসজিদ থেকে বেরোচ্ছিলেন মহম্মদ রাজাক। তখনই হামলা হয়। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়। তিনি সরকারের সোশ্যাল ওয়েলফেয়ার দফতরের কর্মী ছিলেন। তাঁর ভাই মহম্মদ তাহির চৌধরি সেনাবাহিনীর জওয়ান। তিনিও এলাকাতেই মোতায়েন রয়েছেন।  

আবু হামজার বিষয়ে কেউ তথ্য দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি যিনিই তথ্য দিন না কেন তাঁর পরিচয় গোপন রাখা হবে।  পুলিশ ওই জঙ্গির পোস্টারও প্রকাশ করেছে।