শাহর কড়া ধমক গিরিরাজকে

স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহ কড়া ধমক দিলেন কেন্দ্রীয়মন্ত্রী গিরিরাজ সিংকে।

Written by SNS New Delhi | June 5, 2019 4:30 pm

গিরিরাজ সিং (Photo: IANS)

স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহ কড়া ধমক দিলেন কেন্দ্রীয়মন্ত্রী গিরিরাজ সিংকে। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং সুশীল মােদির ইফতার পার্টিতে অংশগ্রহণ নিয়ে টুইটারে কটাক্ষ করার প্রেক্ষিতে গিরিরাজকে কড়া ধমক দিলেন অমিত শাহ।

এমনকী গিরিরাজ সিংকে অমিত শাহ ফোন করে ভবিষ্যতে এমন কোনও ঘটনা যেন না ঘটে তার জন্য সতর্কও করে দেন। গিরিরাজ তাঁর টুইটে মন্তব্য করেন, সুশীল মােদি এবং নীতীশ কুমারের উদ্দেশ্যে জানান, ‘নবরাত্রির সময়ে এমনই উৎসাহ উদ্দীপনার সঙ্গে দু’জনকে দেখা গেলে খুশি হব। নিজেদের ধর্মবিশ্বাসেই এমন উৎসাহ যেন দেখতে পাই অন্য কোনও অনুষ্ঠানে ভান দেখানের জন্য নয়’ বলে তিনি হিন্দিতে টুইট করেন।

ইফতারে যােগদান করার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, উপমুখ্যস্ত্রী বিজেপির সুশীল মােদি, অন্য শরিক রামবিলাস পাশােয়ান, তাঁর পুত্র চিরাগ পাশােয়ান এবং ইফতার পার্টির আয়ােজক হিন্দুস্থান আম মাের্চার জীতানরাম মাঝির এক সঙ্গে ছবির পােস্ট দেখেই গিরিরাজ তাঁর মন্তব্য ট্যুইট করেন।

নীতীশ কুমার গিরিরাজের টুইটের উত্তরে সাংবাদিকদের জানান, গিরিরাজ নিজেকে খবরে দেখার জন্য ইচ্ছা করেই এমন টুইট করেছেন। গিরিরাজ নরেন্দ্র মােদির ক্যাবিনেটে স্থান না পাওয়া হতাশ হয়েই এমন সব কাণ্ড করছেন বলে নীতীশ কুমার মন্তব্য করেন।

অন্যদিকে উপমখ্যমন্ত্রী সুশীল মােদি আরও কড়া ভাষায় গিরিরাজের টুইটের জবাব দিয়েছেন। তিনি জানিয়েছেন, আমি নিজেকে একজন হিন্দু হিসেবে গর্বিত। শুধু ইফতার নয়, যেকোনও ধর্মীয় পবিত্র অনুষ্ঠানে অংশ নিয়ে থাকি। আমি ২৫ বছর ধরে ইফতার পার্টিতে যােগ দিয়ে আসছি। যারা কোনও পবিত্র অনুষ্ঠানের আয়ােজন করে না তারাই এমন সব অমূলক প্রশ্নের অবতারণা করে।

সম্প্রতি সমাপ্ত সাধারণ নির্বাচনে বহু চর্চিত কানহাইয়া কুমারকে চার লাখেরও বেশি ভােটে পরাজিত করে গিরিরাজ সিং বেগুসরাই কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। গিরিরাজ প্রায়ই বিজেপির সমালােচকদের পাকিস্তানে চলে যাওয়ার প্রস্তাব দিতেই অভ্যস্ত।

কিন্তু গিরিরাজের এই মন্তব্য ঘিরে এনডিএ শরিকদের মধ্যে মনকষাকষি শুরু হয়ে গিয়েছে, কারণ অনেকেই আশানুরূপ মন্ত্রীত্ব না পেয়ে হতাশ। গত সপ্তাহে জনতা দল ইউনাইটেড নেতা নীতীশ কুমার জানিয়েছিলেন তাঁর দলের জন্য একটি মাত্র কেবিনেট পদ দেওয়ায় তাঁর দল নরেন্দ্র মােদির মন্ত্রিসভায় যােগদান করতে রাজি নয়।

জেডিইউ এবং বিজেপি উভয়ে ৪০টি লােকসভা আসনের মধ্যে ১৭টি করে আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। বাকি আসনগুলি অন্য ছােট শরিকদের জন্য ছেড়ে দিয়েছিল। বিজেপি ১৭ টি আসনে এবং জেডিইউ ১৬ টি আসনে বিজয়ী হয়। এরপরই জেডিইউকে একটি মাত্র কেবিনেট পদ দেওয়ায় নীতীশ কুমার প্রকাশ্যেই অমিত শাহর সমালােচনা করে বলেন, এতেই বােঝা যায় যেহেতু বিজেপি একাই ৩০৩ আসন লাভ করেছে তাই তাদের অন্যদের সাহায্যের দরকার নেই।

এরপর বিহারে বিজেপি ও জেডিইউএর মধ্যে ঠাণ্ডা লড়াই আরও বেড়ে যায়। এক দল অন্য দলের ইফতার পার্টি বর্জন করতে থাকে। এমনকী নীতীশ কুমার তাঁর মন্ত্রীসভার সম্প্রসারণ করে জেডিইউ সদস্যদের মধ্যে আটজনকে মন্ত্রী করেন। আর বিজেপির জন্য রাখেন মাত্র একটি পদ।