নৈশভােজে মােদি ও অমিত শাহ

বুথ ফেরত সমীক্ষা দলের জয়ের প্রাথমিক ইঙ্গিতে উল্লোসিত বিজেপি সভাপতি অমিত শাহ, দল ও শরিক দলের নেতা-মন্ত্রীদের জন্য মঙ্গলবার রাতে নৈশভােজের আয়ােজন করেছিলেন।

Written by SNS New Delhi | May 22, 2019 2:55 pm

অমিত শাহ ও নরেন্দ্র মোদী (Photo: IANS)

বুথ ফেরত সমীক্ষা দলের জয়ের প্রাথমিক ইঙ্গিতে উল্লোসিত বিজেপি সভাপতি অমিত শাহ, দল ও শরিক দলের নেতা-মন্ত্রীদের জন্য মঙ্গলবার রাতে নৈশভােজের আয়ােজন করেছিলেন।

ভােটের ফলাফল ঘােষণা হতে মাত্র আটচল্লিশ ঘণ্টা বাকি, তার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও বিজেপি সভাপতি অমিত শাহ দলের সদর দফতরে কেন্দ্রীয় মন্ত্রী ও শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন। তারপর সকলের জন্য দ্য অশােকা হােটেলে নৈশভােজের আয়ােজন করা হয়েছিল। অমিত শাহের নৈশভােজের আসরে জোটের পরবর্তী কর্মকৌশল ঠিক করা হতে পারে।

নৈশভােজে আমন্ত্রিতদের মধ্যে ছিলেন, শরিক অকালি দলের নেতা প্রকাশ সিং বাদল ও তাঁর পুত্র সুখবীর বাদল, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, রাম বিলাস পাসােয়ান, চিরাগ পাসােয়ান, এআইএডিএমকে’র পালানিস্বামী, ও পনিরসেলভম, আপনা দলনেতা অনুপ্রিয়া পাটেল, রামদাস আতাওয়ালে। নৈশভােজে হাজির থাকতে এনডিএ জোটের সকালেই দিল্লি পৌছে যান।

চোদ্দটি বুথ ফেরত সমীক্ষার মধ্যে বারােটি সমীক্ষায় এনডিএ’র সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে– এনডিএ সম্ভাব্য ২৮২ থেকে ৩৬৫টি আসন পাবে। মােটের ওপর বুথ ফেরত সমীক্ষায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩০২টি আসনে জয়ী হতে পারে, কংগ্রেস ও তার শরিক দল ১২২টি আসনে জয়ী হতে পারে বলে উল্লেখ করা হয়েছে।

যে কোনও দলের ও জোটের সরকার গঠন করতে ২৭১টি আসন প্রয়ােজন। ৫৪৩টি লােকসভা আসনের মধ্যে ৫৪২টি আসনে নির্বাচন হয়েছে। যষ্ঠ দফা নির্বাচনের পর দলের সভাপতি দাবি করেছিলেন বিজেপি ৩০০টি আসন পাবে।