সংসদ অধিবেশনের আগে পরীক্ষার জন্য ভর্তি হয়েছেন অমিত শাহ, জানালাে এইমস

এইমস থেকে বাড়ি ফেরার দু’সপ্তাহের মধ্যে গতকাল গভীর রাতে ফের এইমসে ভর্তি করাতে হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

Written by SNS New Delhi | September 14, 2020 7:38 pm

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: AFP)

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটুট অব মেডিকেল সায়েন্স অর্থাৎ এইমস থেকে বাড়ি ফেরার দু’সপ্তাহের মধ্যে গতকাল গভীর রাতে ফের এইমসে ভর্তি করাতে হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’কে। এইমসের কাডিও নিউরাে টাওয়ারে রাখা হয়েছে তাঁকে। রবিবার সকালে হাসপতালের তরফে জানানাে হয়- সংসদের বাদল অধিবেশনের আগে শারীরিক পরীক্ষার জন্য ভর্তি হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

রবিবার এইমসের বুলেটিনে বলা হয়, গত ৩০ আগস্ট কোভিড পরবর্তী চিকিৎসার পর এইমস থেকে ছাড়া পেয়েছিলেন অমিত শাহ । সে সময় চিকিৎসকের দেওয়া পরামর্শ অনুযায়ী সংসদের অধিবেশন শুরু হওয়ার আগে সম্পূর্ণ শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। এক-দু’দিন ধরে তাঁর সমস্ত পরীক্ষা হবে। 

গত ২ আগস্ট অমিত শাহের করােনা পজিটিভ পাওয়া যায়। তারপর তাকে গুরগাঁওয়ের মেদান্তা মেগাসিটি হাসপাতালে ভর্তি করানাে হয়েছিল। এরপর ১৪ আগস্ট তার রিপাের্ট নেগেটিভ আসে। সেদিন টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ভগবানের কৃপায় ও আপনাদের আশীর্বাদে আমার করােনা রিপাের্ট নেগেটিভ এসেছে। তবে চিকিৎসকদের পরামর্শে আগামী কিছুদিন আমি আইসােলেশনেই থাকব। কিন্তু বাড়ি ফেরার কিছুদিনের মধ্যেই তাঁকে আবার হাসপাতালে ভর্তি হতে হয়। 

১৭ আগস্ট রাতে প্রাক্তন বিজেপি সভাপতিকে ভর্তি করানাে হয় দিল্লির এইমসে। জানা যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নতুন করে শ্বাসকষ্ট হচ্ছে। সে কারণে প্রথমে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে সিটি স্ক্যান হয় শাহের। সেই রিপাের্টে বুকে সংক্রমণ ধরা পড়ায় তাঁকে ভর্তি করানাে হয় এইমসে। কোভিড পরবর্তী চিকিৎসা শুরু হয় তাঁর। সেখানে বেশ কয়েকদিন চিকিৎসার পর সুস্থ হলে গত ৩১ আগস্ট বাড়ি ফেরেন তিনি। তারপর শনিবার তাঁকে আবারও এইমসে ভর্তি করাতে হয়েছে। এমনিতে স্বরাষ্ট্রমন্ত্রীর ডায়বেটিস রয়েছে। খাওয়াদাওয়া ইত্যাদি বিষয়ে তিনি বেশ সংযমী। তবে তিনি ফের হাসপাতালে ভর্তি হওয়ায় চিন্তায় রয়েছেন বিজেপি নেতা-কর্মীরা।