৩ মে পর্যন্ত বন্ধ সব যাত্রী পরিষেবা, জানাল রেল

দেশে লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণার পরই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। আগামী ৩ মে পর্যন্ত বন্ধ রাখা হবে দেশের সমস্ত যাত্রী পরিষেবা।

Written by SNS New Delhi | April 15, 2020 4:46 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

মঙ্গলবার দেশে লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর ভাষণের পরই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল ভারতীয় রেল । আগামী ৩ মে পর্যন্ত বন্ধ রাখা হবে দেশের সমস্ত যাত্রী পরিষেবা।

প্রধানমন্ত্রীর ঘোষণার পরই যাত্রী পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়ে দেয় রেল। বন্ধ থাকবে সব প্রিমিয়াম ট্রেন, দুরপাল্লার ট্রেন, সাব-আর্বান ট্রেন, কলকাতা মেট্রো ও দক্ষিণ ভারত রেলওয়ে। মঙ্গলবার মধ্যরাতেই লকডাউনের মেয়ার শেষ হওয়ার কথা ছিল।

এদিন প্রধানমন্ত্রর ঘোষণার পর ফের একবার যাত্রী পরিষেবা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় রেল। আগামী ৩ মে পর্যন্ত বন্ধ থাকবে রিজার্ভড ও আনরিজার্ভড ট্রাভেলের টিকিট বুকিং কাউন্টার। রেলওয়ে স্টেশন ও রেলওয়ে স্টেশনের বাইরের চত্বরেও বন্ধ থাকবে সমস্ত বুকিং কাউন্টার। দেশে করোনার সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য ধাপে ধাপে লকডাউন তোলার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

প্রসঙ্গত, লকডাউন উঠে যাবে, এইভেবে ১৫ এপ্রিল থেকে ট্রেনের বুকিং করেছেন বলে জানা গিয়েছে। এপ্রিলের পরে অনলাইনেই মেল, এক্সপ্রেস, ইন্টারসিটি ট্রেনগুলির টিকিট বুকিং করা যাচ্ছিল। তবে লকডাউনের মেয়াদ বৃদ্ধি হওয়ায় এখনও পর্যন্ত কোনও নিয়ম সামনে নিয়ে আসেনি ভারতীয় রেল।