পুণেতে এক সপ্তাহব্যাপী বারাে ঘন্টার কার্ফু জারি

করােনা সংক্রমণ প্রতিদিন যে হারে বৃদ্ধি পাচ্ছে,চিন্তিত পুণে প্রশাসন আগামি এক সপ্তাহ সন্ধ্যে ছ’টা থেকে সকাল ছ’টা পর্যন্ত বারাে ঘন্টার কার্ফ জারির নির্দেশ।

Written by SNS Pune | April 3, 2021 6:01 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

করােনা সংক্রমণ প্রতিদিন যে হারে বৃদ্ধি পাচ্ছে, তাতে চিন্তিত পুণে প্রশাসন আগামি এক সপ্তাহ সন্ধ্যে ছ’টা থেকে সকাল ছ’টা পর্যন্ত বারাে ঘন্টার কার্ফু জারির নির্দেশ দিয়েছে। গতকাল ৮০১১ জন নতুন করে সংক্রামিত হওয়ার খবর পাওয়া গেছে।

একদিন আগে সংক্রার্মিতের সংখ্যাটা ছিল ৮৬০৫ যা একদিনে দেশের মধ্যে করােনা সংক্রমণের হারের নিরিখে সর্বোচ্চ বলে কেন্দ্রের তরফে জানানাে হয়েছে l। করােনা ভাইরাস সংক্রমণের গতি পুনর্বিবেচনা করে পুণের ধর্মীয় স্থান, হােটেল, পানশালা, শপিং মল, সিনেমা হল আগামি সাতদিন বন্ধ রাখার সিদ্ধান্ত ঘােষণা করা হয়েছে বলে জানিয়েছেন পুণের ডিভিশনাল কমিশনার সৌরভ রাও জানিয়েছেন।

পাশাপাশি বলেন, ফুড , ওষুধপত্র ও আবশ্যিক সামগ্রী হােম ডেলিভারি করার অনুমতি দেওয়া হয়েছে। পুণের মেয়র মুরলীধর মােহােল বেসরকারি হাসপাতালগুলােকে ৮০ শতাংশ বেড কোভিড রােগীদের জন্য প্রস্তুত রাখতে নির্দেশ দিয়েছেন।

পুণেতে লকডাউন শুরু করা হবে কিনা জিজ্ঞাসা করা হলে পুণের ডিভিশনাল কমিশনার সৌরভ রাও বলেন, ‘এখনই লকডাউন জারি করার মতাে পরিস্থিতি হয়নি। করােনা পরীক্ষা করার পাশাপাশি শণাক্তকরণ ও টিকাকরণ প্রক্রিয়া বৃদ্ধি করতে হবে। সঠিক ও কঠোর ব্যবস্থা নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে।

এদিকে, মুম্বইয়ের পরিস্থিতিও চিন্তাজনক। বৃহৎ মুম্বাই পুর কর্তৃপক্ষ করােনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পদক্ষেপ গ্রহণ করেছে। মল, বাস স্টেশনগুলােতে মানুষের লাগাতার করােনা পরীক্ষা করা হচ্ছে, কেননা ওই জায়গাগুলােতে মুখে মাস্ক পড়ছেনা, সামাজিক দুরত্ব বজায় রাখছে না।