দেশে ৯৮৭ এবং বিশ্বে ৬ লাখ করোনা আক্রান্ত, মোট মৃত ২৭,৩৫০

শনিবার পর্যন্ত আন্তর্জাতিক ক্ষেত্রে করোনা’য় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৭,৩৩৩ জনের। ইতালিতেই মৃতের সংখ্যা সব থেকে বেশি।

Written by SNS New Delhi | March 29, 2020 8:42 pm

প্রতিকি ছবি (File Photo : AFP)

বিভিন্ন রাজ্যে করোনাভাইরাসে আক্ৰম্ভের সংখ্যা বেড়েই চলেছে। গুজরাতে শনিবার আরও একজনের মৃত্যু হয়েছে এবং কেরলে প্রথম করোনা সংক্রমণে মৃত্যুর খবর পাওয়া গেছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের পক্ষে জানানো হয়েছে।

মহারাষ্ট্রে এদিন নতুন করে ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫৯।

গুজরাতেও ছয়জন নতুন করে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৫৩। মহারাষ্ট্রে এদিন নতুন করে আটজন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৭।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষে জানানো হয়েছে এখনও পর্যন্ত মোট ৯৮৭ আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে ৮৭৫ জনের দেহে সংক্রমণ পাওয়া গিয়েছে, ৮৭ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে এবং ২৫ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে শনিবার পর্যন্ত আন্তর্জাতিক ক্ষেত্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৭,৩৩৩ জনের। ইতালিতেই মৃতের সংখ্যা সব থেকে বেশি। বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৬ লাখ।

এরমধ্যে কেবল আমেরিকাতেই আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়েছে। আমেরিকার নিউইয়র্ক শহরে এই সংক্রমণের হার সব থেকে বেশি বলে সংবাদ সংস্থা জানিয়েছে।