৮ জঙ্গির মৃত্যুতে মাথা ঘুরল পাকিস্তানের! ফের কাশ্মীরে হামলা পাক-সেনার, পাল্টা জবাব ভারতের

ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙঘন পাকিস্তানের। এবার জম্মু কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি ও মর্টার শেল ছুড়ল সেদেশের সেনা।

Written by SNS Srinagar | June 21, 2020 2:05 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙঘন পাকিস্তানের। এবার জম্মু কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি ও মর্টার শেল ছুড়ল সেদেশের সেনা। প্রসঙ্গ, গত ২৪ ঘণ্টায় ৮ জন জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা। এরপরই এদিন সকালে শুরু হয় পাক সেনার হামলা।

সকাল ১০ টা ৪৫ নাগাদ রাজৌরি জেলার নওসেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখা ক্লাবর গুলি চালায় পাকিস্তান সেনা। প্রথমে গুলি ও পরে মর্টার শেল ছুড়ে সংঘর্ষবিরতি চুক্তি লঙঘন করে তারা। জবাব দেয় ভারতীয় সেনাও। কয়েকদিন ধরেই সীমান্তে হামলা চালাচ্ছে পাকিস্তান সেনা।

এর আগে ১৭ জুন জম্মু-কাশ্মীরের নওগাম সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর মর্টার শেল ছোড়ে তারা। আগে একাধিকবার তারা কাশ্মীরের তাংধর সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর এবং জম্মুর রাজৌরি ও পুঞ্চের দক্ষিণে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। চলতি মাসের ১০ তারিখ পর্যন্ত ২ হাজার ২৭ বারের বেশি বার সীমান্তে হামলা চালিয়েছে তারা।

এর আগে ১১ জুন রাজৌরিতে পাকিস্তান সেনার হামলায় শহিদ হন এক জওয়ান। আহত হন একজন। এরপর ১৪ জুন ফের পুঞ্চে হামলা চালায় তারা। সেই হামলায় শহিদ হন এক জওয়ান। জখম হন দুজন।

একই সঙ্গে জম্মু-কাশ্মীরে ১০ জুন পর্যন্ত নিরাপত্তাবাহিনীর অভিযানে নিকেশ হয়েছে মোট ২২ জন জঙ্গি। যার মধ্যে রয়েছে ৮ শীর্ষ কমান্ডার। এদিকে গতরাতে পারে ও সোপিয়ানে অভিযান চালান জওয়ানরা। সেখানে আৎও বেশ কয়েকজন জঙ্গিকে খতম করেন তাঁরা। সেসব অভিযানেই ৮ জঙ্গি নিহত হয় বলে খবর।