দেশে একদিনে করােনা সংক্রমণ ৬৩ হাজার

২৪ ঘণ্টায় সংক্রমণের গড় ৯০ হাজারের বেশি থেকে কমে দাঁড়িয়েছে ৭২ হাজারে। মৃতের সংখ্যাও খানিকটা কমেছে। রবিবার দৈনিক সংক্রমণ নেমে গিয়েছিল ৭০ হাজারের নিচে।

Written by SNS Delhi | October 15, 2020 1:30 am

রক্ত পরীক্ষার জন্য রক্ত নিচ্ছে এক স্বাস্থ্যকর্মী। (Representational Photo: IANS)

দৈনিক করােনা সংক্রমণ এক ধাক্কায় দেশে অনেকটাই কমে ৫৫ হাজারে নেমে গিয়েছিল মঙ্গলবার। ১৮ আগস্টের পর দেশে দৈনিক করােনা সংক্রমণ ওই দিন ৫৫ হাজারে নামে।

কিন্তু গত ২৪ ঘণ্টায় সংক্রমণ অবশ্য কিছুটা বেড়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে তা ৬৩ হাজারের মধ্যে রয়েছে। সেপ্টেম্বরে অস্বাভাবিক সংক্রমণ বাড়ার পর এই নিয়ে টানা তিনদিন অবশ্য দৈনিক সংক্রমণ ৭০ হাজারের নিচে রইল।

যদিও ২৪ ঘণ্টায় সংক্রমণের গড় ৯০ হাজারের বেশি থেকে কমে দাঁড়িয়েছে ৭২ হাজারে। মৃতের সংখ্যাও খানিকটা কমেছে। রবিবার দৈনিক সংক্রমণ নেমে গিয়েছিল ৭০ হাজারের নিচে। সেপ্টেম্বরের ১ তারিখ প্রথমবার এই ঘটনা ঘটে।

সােমবার আরও খানিকটা কমে করােনায় আক্রান্ত হন ৬৬,৭৩২ জন। মঙ্গলবার সংক্রমণ কমে দাঁড়ায় ৫৫ হাজারে। বুধবার অবশ্য কিছুটা বেড়েছে। গত ১৫ দিনের গ্রাফ লক্ষ্য করলে দেখা যাচ্ছে, দেশে ১১ লক্ষের বেশি মানুষ করােনায় আক্রান্ত হয়েছে। টানা ৬ দিন অ্যাক্টিভ রােগীর সংখ্যা রয়েছে ৯ লাখের নিচে।

বুধবার যে মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ৬৩,৫০৯ জনের শরীরে গত ২৪ ঘণ্টায় করােনা ভাইরাসের উপসর্গ মিলেছে। নয়া সংক্রমণে এখন মােট আক্রান্তের সংখ্যা ৭২,৩৯,৩৮৯ জন। চিকিৎসাধীন রয়েছে ৮,২৬,৮৭৬ জন। সুস্থ হয়েছেন গত ২৪ ঘণ্টায় ৭৪,৬৩২ জন। আর সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৩,০১,৯২৭ জন। মােট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,১০,৫৮৬। ৭৩০ জন মারা গিয়েছেন গত ২৪ ঘণ্টায়। মৃতের হার ১.৫৩ শতাংশ। ১১,৪৫,০১৫ জনের কোভিড পরীক্ষা হয়েছে ২৪ ঘন্টায়। সব মিলিয়ে দেশে ৯ কোটি বেশি মানুষের কোভিড পরীক্ষা হয়েছে।