দেশে করোনায় আক্রান্ত ১৯৫১, মৃত্যু বেড়ে ৫৩

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯৫১। মৃত্যু বেড়ে হয়েছে ৫৩।

Written by SNS New Delhi | April 2, 2020 3:15 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত দু’হাজারের দিকে এগোচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯৫১। মৃত্যু বেড়ে হয়েছে ৫৩। যদিও বেসরকারি হিসেবে এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৬১৬। মৃত্যু হয়েছে ৪৭ জনের।

কেন্দ্রীয় রিপোর্ট অনুযায়ী, আক্রান্তদের মধ্যে ১৩৪৮ জন ভারতীয় নাগরিক। বাকি ৪৯ জন বিদেশের। এরই মধ্যে সেরে উঠেছেন ১২৪ জন। তাঁদের কয়েক জনকে এর মধ্যে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবথেকে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে ও তামিলনাড়ুতে ৫৭ জন করোনা পজিটিভ চিহ্নিত হয়েছে। করোনা আক্রান্তে মহারাষ্ট্র এখনও ভারতের শীর্ষে। এমনকী মৃত্যুতে সর্বাগ্রে। মঙ্গলবার রাত্রে সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ১০ জন মারা গিয়েছেন। আক্রান্ত ৩০২ জন।

আক্রান্তের নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে কেরালা। ২৪১ জন করোনা পজিটিভ, মৃত্যু হয়েছে ২ জনের। তেলেঙ্গানায় এ পর্যন্ত ৮ জন মারা গিয়েছেন। মধ্যপ্রদেশ ও পাঞ্জাবে ৪ জন করে মারা গিয়েছেন। গুজরাতে এদিন রাত পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ২ থেকে বেড়ে ৫ হয়েছে। করোনা পজিটিভ ৩৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ জন করোনা পজিটিভকে চিহ্নিত করা গিয়েছে। মঙ্গলবার সন্ধ্যার পরেই রাজ্যের চিত্র দ্রুত বদলে যায়। আরও ১০জনের আক্রান্ত হওয়ার খবর মেলে রাজ্যে।

স্বাস্থ্যভবন সুত্রে খবর, আলিপুরের চিকিৎসকের ছেলে, মেয়ে এবং স্ত্রী তিনজনের শরীরে মিলেছে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ। এছাড়াও শ্রীরামপুরে এক হাসপাতালে চিকিৎসাধীন ২ ব্যক্তির শরীরে মিলেছে নভেল করোনাভাইরাসের সংক্রমণ। এগরার এক ব্যক্তির শরীরে ওই সংক্রমণ মিলেছে।

আরজিকর হাসপাতালে চিকিৎসাধীন এক ব্যক্তির শরীরে মিলেছে সংক্রমণ। পাশাপাশি দমদম আইএলএস হাসপাতালে ইতালির মিলান ফেরত এক প্রৌঢ়ার শরীরে মিলেছে সংক্রমণ। যার মধ্যে এদিন সন্ধ্যায় দুজনের মৃত্যু হয়েছে। ৫২ বছরে এক রোগী হাওড়ার গোলাবাড়ি আইএলএস হাসপাতালে মারা যান। অন্য দিকে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে আজ রাত ন’টায় মারা যান ৬২ বছরের এক ব্যক্তি। দু’জনেই করোনা পজিটিভ।