কুম্ভমেলায় চার দিনে আক্রান্ত ১৭০০

করােনার গতি যেন ক্রমশ বেড়েই চলেছে। করােনা বিধি শিকেয় তুলে পুণ্য স্নান করছেন ভক্তরা। আশঙ্কা প্রকাশ করেছিলেন বিশেষজ্ঞরা। এবার সেই আশঙ্কাই সত্যি হল।

Written by SNS Delhi | April 16, 2021 1:23 pm

প্রতীকী ছবি (Photo: AFP)

করােনার গতি যেন ক্রমশ বেড়েই চলেছে। করােনা বিধি শিকেয় তুলে পুণ্য স্নান করছেন ভক্তরা। আশঙ্কা প্রকাশ করেছিলেন বিশেষজ্ঞরা। এবার সেই আশঙ্কাই সত্যি হল। উত্তরাখন্ডের হরিদ্বার সংলগ্ন এলাকা থেকে ১০ থেকে ১৪ এপ্রিলের মধ্যে করােনায় আক্রান্ত হয়েছেন ১৭০০ জন।

বৃহস্পতিবার হরিদ্বারের মুখ্য স্বাস্থ্য আধিকারিক শম্ভ কুমার ঝা জানান, আরটিপিসিআর এবং অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে করােনা আক্রান্তদের সনাক্ত করা গিয়েছে, সংখ্যাটা আরও বাড়তে পারে। ১২ থেকে ১৪ এপ্রিলের মধ্যে ৪৮,৫১ লক্ষ ভক্ত কুম্ভ মেলায় পুণ্য স্নান করেছেন।

এদিকে দেশেও করােনায় সংক্রমণ বাড়ছে রেকর্ড হারে। মাত্র দশ দিনের মধ্যে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ। গত ২৪ ঘন্টায় করােনা আক্রান্তের সংখ্যা দু লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ১০৩৮ জনের। অন্যদিকে মহারাষ্ট্র প্রশাসন রাজ্যজুড়ে পনেরাে দিনের জন্য কার্ফু জারি করেছে।

বুধবার রাত আটটা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে মহারাষ্ট্রে। কুম্ভ মেলায় জনবিস্ফোরণের মধ্যেই অন্ধ্রপ্রদেশের কুর্নল জেলায় তেলুগু নববর্ষ উপলক্ষে উগাড়ি উৎসবেও হাজার হাজার মানুষকে অংশ গ্রহন করতে দেখা যায়।

কারও মুখে মাস্ক নেই সামাজিক দূরত্বের বালাই। উগাড়ি উৎসবের এক পরিচিত প্রথা হল গােবর ছুঁড়ে মারা সেই রীতি মেনেই উৎসব চলছে। সেই সঙ্গে করােনার সংক্রমণও বাড়ছে দ্রুতগতিতে।