নিয়ম ভেঙে বিআরএস-এর প্রার্থী আয়োজিত সভায় যোগ বরখাস্ত ১০৬ জন সরকারি আধিকারিক

Written by SNS April 10, 2024 8:43 pm
হায়দরাবাদ, ১০ এপ্রিল – তেলেঙ্গানায় বিআরএস-এর প্রার্থী আয়োজিত সভায় যোগ দেওয়ার দায়ে বরখাস্ত হলেন ১০৬ জন সরকারি আধিকারিক। তেলেঙ্গানার মেদক লোকসভা কেন্দ্রের বিআরএস প্রার্থী পি ভেঙ্কটরাম রেড্ডি এক জন প্রাক্তন আইএএস অফিসার। কমিশন সূত্রে খবর, গত রবিবার নিজের নির্বাচনী কেন্দ্রে একটি দলীয় সভার আয়োজন করেছিলেন ভেঙ্কটরাম। সেই বৈঠকে নিয়ম-বহির্ভূতভাবে যোগ দেন বহু সরকারি আধিকারিক। পাশাপাশি বিআরএস প্রার্থী ওই সভার জন্য সিদ্দিপেটের সহকারী রিটার্নিং অফিসারের কাছ থেকে নিয়মমাফিক কোনও অনুমতিও  নেননি বলেও জানিয়েছে কমিশন।উল্লেখ্য, আগামী ১৩ মে তেলেঙ্গানায় এক দফায় লোকসভা নির্বাচন সম্পন্ন হবে। ফল প্রকাশ ৪ জুন।
 
বিআরএস প্রার্থী পি ভেঙ্কটরামের বিরুদ্ধে অভিযোগ করেন মেদকের বিজেপি প্রার্থী এম রঘুনন্দন রাও। তিনি সহকারী রিটার্নিং অফিসার এবং রাজস্ব বিভাগীয় অফিসারের কাছে অভিযোগ জানানোর পর বিষয়টি প্রকাশ্যে আসে। কমিশন একটি বিবৃতিতে জানায় , ‘‘পুরো সভার ভিডিও সিসি ক্যামেরায় ধরা পড়েছে। যা থেকে স্পষ্ট যে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে।’’

অনুমোদন ছাড়া সভার আয়োজন করে ভেঙ্কটরাম এবং অন্যান্য বিআরএস নেতার বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে। ১০৬ জন সরকারি কর্মীকেও বরখাস্ত করেছে কমিশন। কমিশন যে সব সরকারি আধিকারিককে সাময়িক ভাবে বরখাস্ত করেছে, তাঁদের একটি বড় অংশ সিদ্ধিপেটের জেলা গ্রামীণ উন্নয়ন সংস্থা তথা ডিআরডিএ-র কর্মী।