গঙ্গার নিচ দিয়ে মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, মোদির সঙ্গে প্রথম সওয়ারি স্কুল পড়ুয়ারাও

Written by SNS March 6, 2024 11:43 am

কলকাতা, ৬ মার্চ: এক বিশেষ ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকল শহরবাসী। গঙ্গার নিচ দিয়ে মেট্রো পথের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এসপ্লানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত এই মেট্রো পথের সূচনার সঙ্গে সঙ্গে ইতিহাসের পাতায় জায়গা করে নিল এই প্রকল্প। কারণ সারা ভারতে জলের তলা দিয়ে এটাই প্রথম মেট্রো প্রকল্প।

আজ, বুধবার সকাল ১০ টা নাগাদ রাজভবন থেকে সড়কপথে এসপ্ল্যানেডে এসে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকে সবুজ পতাকা নেড়ে এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান সহ আরও দুটি  মেট্রো প্রকল্পের সূচনা করেন তিনি। তাঁর সঙ্গে এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ঘুরে দেখেন মেট্রো স্টেশন চত্বর। এরপর এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত গঙ্গার নিচ দিয়ে মেট্রো পথের প্রথম সওয়ারি হন প্রধানমন্ত্রী মোদী। তাঁর সঙ্গে সহযাত্রী ছিলেন শহরের স্কুল পড়ুয়ারা।

কলকাতার বুকে শহরবাসীর বহু প্রত্যাশিত গঙ্গার নিচ দিয়ে এই মেট্রো প্রকল্পের সূচনার পর তিনি বারাসতের উদ্দেশ্যে রওনা হয়ে যান। এজন্য হাওড়া ময়দান থেকে কপ্টারে চড়ে সোজা বারাসত স্টেডিয়ামে এসে নামবেন। উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসতের বিদ্যাসাগর স্টেডিয়াম থেকে নারীদের নিয়ে একটি শোভাযাত্রা করে পৌঁছন সভাস্থলে। বারাসতের জেলা শাসকের অফিসের সামনে অবস্থিত কাছারি ময়দানের এই সভায় প্রধান আকর্ষণ সন্দেশখালি। সভাতে বিশেষভাবে হাজির ছিলেন সন্দেশখালির নির্যাতিত মহিলারা। তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সন্দেশখালির ওপর ঘটে যাওয়া একাধিক অন্যায়ের প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে দরবার করেন। তৃণমূলের অত্যাচারের কথা মোদির কাছে তুলে ধরেন।