১৬ নিচে গিয়ে রবিবারই মরশুমের শীতলতম দিন

Written by SNS December 4, 2022 12:04 pm

কলকাতা, ৪ ডিসেম্বর– শীত প্রেমীদের জন্য সুখবর। রবিবার ফের পারদ পতন রাজ্যে । আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ শহরের তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি। অর্থাৎ, এখনও অবধি এটাই মরসুমের শীতলতম দিন। গতকাল কলকাতায় তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। তবে জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা আপাতত দেখছেন না হাওয়া অফিসের আধিকারিকরা।

আজ কলকাতায় আকাশ সকাল থেকে বেশ পরিষ্কার। বেলা গড়ালে রোদের তেজ বাড়তে পারে। তবে গত কয়েকদিনের মতো অস্বস্তিকর পরিস্থিতি থাকবে না। শীতের আমেজ দিনভরই থাকবে। তবে বৃষ্টির কোনও সম্ভাবনা এই সপ্তাহে নেই। কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও তাপমাত্রা আজ অনেকটাই কম। ভোরের দিকে ও রাতেরবেলা ভালই ঠান্ডা টের পাওয়া যাচ্ছে। এই সপ্তাহের শেষের দিকে শীত আরও বাড়তে বলেই মনে করা হচ্ছে। তিন চার দিনে ধীরে ধীরে স্বাভাবিক বা তার নীচে নামবে পারদ।

পশ্চিমের জেলাগুলিতে আগামী তিন-চারদিনে শীত আরও বাড়বে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে জাঁকিয়ে শীত পড়তে পারে এই সপ্তাহের শেষেই। অন্যদিকে দার্জিলিং-কালিম্পং বাদে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে এখনই শীত পড়ার তেমন সম্ভাবনা নেই। তাপমাত্রা এখন স্বাভাবিকের কাছাকাছি আছে। আপাতত সেটাই থাকবে। তবে উত্তুরে হাওয়া বইতে পারে। আরও ২-১ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গেও।