বিদ্যাতেই সায় ঊষার

Written by SNS January 25, 2023 3:52 pm

মুম্বাই, ২৫ জানুয়ারি– কে ভুলতে পারে ‘রম্বা হো হো’ বা ‘আউয়া আউয়া’, প্রেম জেগেছে আমার মনে …উরি-উরি বাবা’। এই গানগুলোর ক্রেজ তখন থেকে আজ একই রকম। লেজেন্ডরী গায়িকা ঊষা উত্থুপ গাওয়া এই গানগুলি শুনতে ভালো বাসে না এমন লোক পাওয়া মুশকিল। সেই উষা উত্থুপের জীবন নিয়েই সিনেমা তৈরির কথা উঠছে। আর এখানেই চমক দিয়েছেন স্বয়ং উষাই। তাঁর জীবনের ওপর সিনেমা হলে তিনি নাকি তাঁর চরিত্রের জন্য বিদ্যা বালানকে প্রথম পছন্দের তালিকায় রেখেছেন। 

Vidya Balan wins two awards back to back for two films : Bollywood News -  Bollywood Hungama

টুইস্টটা কিন্তু দু’জনের দক্ষিণ ভারতীয় হওয়ায় নয়। আসলে দু’জনেরই ‘বং কানেকশন’ ভীষণ দৃঢ়। বাঙালি না হয়েও এই দুই সর্বভারতীয় তারকা আপন করে নিয়েছেন বাংলাকে। বিগত কয়েক দশক ধরে যেমন কলকাতার স্থায়ী বাসিন্দা সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপ, তেমনই বলিউডে থাকলেও বিদ্যা বালানের জীবনযাপনেও বাঙালিয়ানা ভরপুর রয়েছে। বাংলা ছবি ‘ভাল থেকো’ দিয়েই চলচ্চিত্র জগতে পা রেখেছিলেন তিনি। বিভিন্ন বলিউড পার্টিতে যাওয়ার জন্যও তিনি বরাবর পছন্দ করেন বাঙালি আটপৌরে সাজ।

এবার সেই বিদ্যার মধ্যেই নিজেকে খুঁজে পেলেন ঊষা। বললেন, কোনওদিন তাঁর বায়োপিকে যদি বিদ্যা অভিনয় করেন, তাহলে আপ্লুত হবেন। কিন্তু ঊষা উত্থুপের মুখে এ কথা শোনার পর বিদ্যা বালানের কী প্রতিক্রিয়া, তা অবশ্য জানা যায়নি।

একটি গানের অনুষ্ঠানের শেষে দর্শকদের প্রশ্নের জবাবে এই বিখ্যাত সঙ্গীতশিল্পী বলেন, “যদি সে ছবি হয় সে ছবিতে বিদ্যা বালানকে তাঁর পছন্দ।