ভারতে উর্দ্ধগামী কোভিড গ্রাফ ,গত ২৪ ঘন্টায় কোভিড আক্রান্তের সংখ্যা ৬০৫০ 

Written by SNS April 7, 2023 3:25 pm

দিল্লি,৭ এপ্রিল — দেশে ক্রমাগত ঊর্ধ্বগামী দৈনিক কোভিড সংক্রমণ। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত বুলেটিন অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৬০৫০ জন। গতকালের বুলেটিনেই ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৫৩০০ মতো। বুলেটিন অনুযায়ী, গতকালের চেয়ে ১৩ শতাংশ বেড়েছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণের কারণে মারা গিয়েছেন ১৪ জন। 

কোভিড সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় কেন্দ্রের কপালে ভাঁজ পড়ছে। এদিনই একটি পর্যালোচনা বৈঠক করবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক হওয়ার কথা বলে সংবাদসংস্থা সূত্রের খবর। সংবাদ সংস্থা সূত্রের খবর, কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ড. ভারতী প্রবীণ বলেছেন, ‘কেন্দ্রের তরফে নিয়মিত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে কোভিড নির্দেশিকা দেওয়া হয়। আজ স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করবেন।’

বিজ্ঞানীদের মতে ভারতের জনগণের শরীরে স্বাভাবিক উপায়ে রোগ প্রতিরোধ ক্ষমতা যেমন এসেছে, তার সঙ্গেই রয়েছে টিকাজনিত প্রতিরোধ ক্ষমতা। সেই কারণেই সংক্রমণ বৃদ্ধি পেলেও সেভাবে হাসপাতালে ভর্তির ঘটনা দেখা যাচ্ছে না। যদিও আগেভাগেই সাবধান হতে বলছেন বিজ্ঞানীরা। ভিড়ের মধ্যে মাস্ক পরতে বলছেন। টিকা না নেওয়া হয়ে থাকলে তা নিয়ে নিতে বলছেন।