নায়িকাদের শাড়ি ইস্ত্রি থেকে ‘চেন্নাই এক্সপ্রেস’ 

Written by Sunita Das October 19, 2023 4:01 pm

মুম্বই: অভিনয়ের দুনিয়ায় কত না গল্প থাকে। মাটি থেকে উঠে এসে আকাশের নক্ষত্র হওয়ার গল্প যেমন রয়েছে আবার নক্ষত্র থেকে মাটিতে আঁচড়ে পড়ার গল্পও রয়েছে। যদিও অনুরাগীরা তাদেরই বেশি মনে রাখে যারা আকাশে বিচরণ করে। ঠিক এমনই এক ব্যক্তিত্ব হলেন রোহিত শেট্টি। কে না চেনে তাকে? যাঁর পরিচালনায় ইতিমধ্যেই বলিউড পেয়েছে, ‘গোলমাল’ সিরিজ, দিলওয়ালে, চেন্নাই এক্সপ্রেস’র মতো হিট ছবি। রোহিত পরিচালনার পাশাপাশি, এক জন দক্ষ সঞ্চালকও।

কিন্তু এই রোহিত শেট্টিই কিন্তু একসময় বলিউডের অলিতে-গলিতে অনামে ঘুরে বেড়াতেন। ১৯৯৫ সালে টাবু ও অজয় দেবগণ জুটির ‘হাকিকত’ সেই ছবির শুটিং চলাকালীন এক জন স্পটবয় নায়িকার শাড়ি ইস্ত্রি করার দায়িত্বে ছিলেন। সেই স্পটবয়ই আর কেউ নন বলিউডের এখনকার শীর্ষস্থানীয় পরিচালক রোহিত শেট্টি। শুধু তাই নয়, টাবু ও অজয় দেবগণ জুটিকেও বহু বছর পর বড় পর্দায় ফিরিয়ে এনেছেন সেই পরিচালক।রোহিত জানিয়েছেন, শুটিং সেটে এক জন স্পটবয় হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। ‘হাকিকত’-এর সেটে টাবুর শাড়ি ইস্ত্রি করতেন। এমনকি একবার কাজলের মেকআপ করানোর কাজেও সাহায্য করেছিলেন।

বলিউডের পুরানো ছবির একজন সেরা স্টান্টম্যান এম বি শেট্টি। শুধু স্টান্টম্যানই না, এক জন অ্যাকশন কোরিওগ্রাফার এবং দক্ষ অভিনেতাও ছিলেন তিনি। তারই ছেলে রোহিত। অ্যাকশন ও স্টান্ট ভরপুর ছবি তৈরিতে যিনি সিদ্ধহস্ত। অনুপ্রেরণা অবশ্যই তার বাবা।