ফের শনি ও রবিবার ট্রেন বাতিল, যাত্রী দুর্ভোগের আশংকা  

Written by SNS April 6, 2023 6:58 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

কলকাতা, ৬ এপ্রিল – ফের জরুরি কাজের জন্য ট্রেন বাতিল হবে শিয়ালদহ শাখায়। ফলে সপ্তাহের শেষে ভোগান্তির শিকার হতে পারেন যাত্রীরা। শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত প্রায় ১০ ঘণ্টা শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হওয়ার আশংকা রয়েছে ।

পূর্ব রেল সূত্রে খবর, শিয়ালদহ স্টেশনে লাইনের রক্ষণাবেক্ষণ কাজের জন্য বেশকিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। তার পাশাপাশি কয়েকটি দূরপাল্লা ট্রেনের পথও পরিবর্তন করা হয়েছে। যার জেরেও যাত্রীদের দুর্ভোগ হবে ।

যে যে ট্রেন বাতিল করা হয়েছে সেগুলি হল 

  • শনিবার রাতে বাতিল থাকবে এক জোড়া শিয়ালদহ-কৃষ্ণনগর, শিয়ালদহ-নৈহাটি ও শিয়ালদহ-বনগাঁ লোকাল 
  • রবিবার সকালে বাতিল থাকবে তিন জোড়া শিয়ালদহ-রানাঘাট লোকাল
  •  ২ জোড়া শিয়ালদহ-কল্যাণী সীমান্ত, শিয়ালদহ-ব্যারাকপুর, শিয়ালদহ-ডানকুনি, শিয়ালদহ-বনগাঁ, শিয়ালদহ-হাবরা লোকাল বাতিল থাকবে 
  • ১  জোড়া করে শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-শান্তিপুর, শিয়ালদহ-গেদে, শিয়ালদহ-দত্তপুকুর, শিয়ালদহ-হাসনাবাদ লোকাল বাতিল থাকবে 
  • রবিবার সকালের কৃষ্ণনগর-শিয়ালদহ লোকালও বাতিল থাকবে

দূরপাল্লা ট্রেনের সূচিও পরিবর্তন হবে । পূর্ব রেল সূত্রে খবর, 

শনিবার পদাতিক ও আজমের এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশনে যাবে। সেখান থেকেই ছাড়বে। 

এছাড়াও গৌড়, দার্জিলিং মেল, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, পদাতিক, বালুরঘাট-মালদহ টাউন প্যাসেঞ্জার-সহ একাধিক ট্রেন নির্ধারিত সময় থেকে কয়েক ঘন্টা পর ছাড়বে।

রক্ষণাবেক্ষণের জরুরি কাজের জন্য আগামী শনিবার রাত ১০টা ২০ মিনিট থেকে পরদিন সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে। যাত্রীদের হয়রানির জন্য রেলের পক্ষ থেকে আগাম দুঃখপ্রকাশ করেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।