মানুষের সম্পদ লুটতে বিরোধীদের জোট : মোদি

শনিবার উত্তর প্রদেশের কনৌজে এক নির্বাচনী সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি বলেন, বিরােধীদের জোট হল ‘জাত পাত জপনা, জনতা কামাল আপনা’। তিনি এসপি- বিএসপি-আরএলডি জোটকে এক সুবিধাবাদী জোট হিসেবে বর্ণনা করেন।

Written by SNS Kannauj | April 28, 2019 10:47 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

শনিবার উত্তর প্রদেশের কনৌজে এক নির্বাচনী সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি বলেন, বিরােধীদের জোট হল ‘জাত পাত জপনা, জনতা কামাল আপনা’। তিনি এসপি- বিএসপি-আরএলডি জোটকে এক সুবিধাবাদী জোট হিসেবে বর্ণনা করেন।

তিনি বলেন, এরা জোট করে যদি ক্ষমতায় আসেও, তবে সেই সরকার মানুষের কোনও উপকারে লাগবে না। এরা মানুষের সম্পদ লুট করার জন্যই জোট করেছে। উত্তরপ্রদেশে এসপি-বিএসপি-আরএলডির জোটকে ‘সুবিধাবাদীদের মহাজোট’ আখ্যা দিয়েছেন। মােদি বলেন, আমি জাত পাতের রাজনীতিতে বিশ্বাস করি না। কিন্তু জোটের শরিকরা জাত পাতের ভােটেই বিশ্বাসী।

এরপর হরদইতে এক সভায় মােদি বলেন, কংগ্রেস বাবাসাহেব আম্বেদকরকে তেমন মর্যাদা দেয়নি। কিন্তু বিজেপি সরকার আম্বেদকরের নামে একটি অ্যাপ তৈরি করেছে। তিনি বলেন, মায়াবতীজি দয়া করে দলিতদের নেতা হিসেবে নিজেদের প্রচার চালাবেন না। আমরা ১৩০ কোটির পরিবার। দেশের মানুষ জানতেন না আমিও দলিতদের সম্প্রদায়ভুক্ত। কিন্তু বিরােধীরাই আমার দলিত পরিচিতিকে প্রকাশ করেছেন। তিনি বলেন, মনে রাখবেন দলিত সম্প্রদায়ে জন্মগ্রহণ করে আমি মানুষের সেবার সুযােগ পেয়েছি।

বিরােধীদের ‘চৌকিদার’ ও ‘রামভক্ত’ বলে কটাক্ষের উত্তরে মােদি বলেন, বিরােধীরা চায় সাধারণের সম্পদ লুটের লক্ষেই নির্বাচনে অবতীর্ণ। তাদের মন্ত্র হল ‘জাত পাত জপনা, জনতা কা মাল আপনা’। তিনি বলেন, বিরােধীরা তাদের পরাজয় নিশ্চিত জেনে তাদের রাজনৈতিক লক্ষ্যহীনতা প্রকাশ করছে অত্যন্ত হীন ভাষায়। কিন্তু আমি কখনও জাত পাতের রাজনীতিতে বিশ্বাস করিনি বা হীন ভাষায় বিপক্ষদলের কোনও নেতানেত্রীকে সম্বােধন করিনি। আপনাদের সকল চেষ্টাই বিফলে যাবে।

মােদি বিরােধী নেতাদের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নকে উপহাস করে বলেন, মায়াবতীজি ক্ষমতা দখলের জন্য সমাজবাদী পার্টিকে সমর্থন জানাচ্ছেন। কিন্তু দেশের মানুষ এসপি-বিএসপি দলের সুবিধাবাদী নীতির সঙ্গে পরিচিত। ক্ষমতার লােভে মায়াবতীজির ভােট ভিক্ষা বাবাসাহেব আম্বেদকরের অপমানের সামিল। তিনি বলেন, সমাজবাদী পার্টি বাবাসাহেবের নামে নানান অমর্যাদাকর প্রচার ও কাজ করেছে অতীতে। আর মায়াবতীজি তাদের জন্যই ভােট ভিক্ষা করছেন। এটা করছে, কেবল মােদিকে পরাজিত করতে। ক্ষমতার লােভ জাতীয় নেতাদের অপমানকেও চাপা দিতে পারে। এরাই আবার সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাদের বালাকোট অভিযানের প্রমাণ চায়।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির উদ্দেশ্যে বলেন, ‘চৌকিদার’ রাজনীতির উদ্দেশ্য স্পষ্ট কিন্তু কিছু জ্ঞানী রাজনীতিবিদ তার অপব্যাখ্যা করছেন। বিজেপি বা আমি কখনই আলু থেকে সােনা করে দেওয়ার প্রতিশ্রুতি দিইনি বলে মন্তব্য করেন মােদি। আমরা কখনই এমন প্রতিশ্রুতি দিইনা যা কখনও পূরণ করা সম্ভব হবে না। যারা আলু থেকে সােনা করে দিতে পারবেন তারা ক্ষমতা দখল করুক এটা আমরা চাই বলে কটাক্ষ করেন মােদি।

তিনি বিজেপির ক্ষমতা দখলের বিষয়ে প্রত্যয় ব্যক্ত করে বলেন, ২৩ মে মানুষের রায় প্রকাশ পাবে এবং মানুষের রায় নিয়েই বিজেপি আবার সরকার গঠন করবে এবং দেশের জাতীয় পতাকার রং অনুযায়ী উন্নয়নকে ত্বরান্বিত করবে। বিজেপি বিদ্যুৎ, খাদ্য এবং কৃষি ক্ষেত্রে উন্নয়নের প্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রতিজ্ঞ। এজন্য পরিকাঠামাে এবং প্রযুক্তিকে গুরুত্ব দেওয়া হবে। এটাই হবে ভারতের নতুন পরিচয়। তিনি বলেন, কেন্দ্র সরকার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে দেশের মানুষের এবং সামগ্রিকভাবে দেশের উন্নয়নের চেষ্টা করেছে, অথচ বিভিন্ন রাজ্যের অবিজেপি সরকারের প্রধানরা সেই সব প্রকল্প রাজ্যের প্রকল্প বলে নিজেদের প্রশংসা পাওয়ার চেষ্টা করছেন। কিন্তু মানুষ এসব এখন জানেন। তারা বিজেপির উন্নয়নমূলক কর্মসুচির জন্য আবার বিজেপি সরকার চাইছেন।

সন্ত্রাসবাদ দেশের প্রধান শত্রুদের মধ্যে একটি। ভারতে নাশকতা চালানাের জন্য পাকিস্তান জঙ্গিদের মদত দিচ্ছে। কিন্তু সমাজবাদী পার্টি বা বহুজন সমাজবাদী পার্টির কাছে এই সন্ত্রাসবাদ মােকাবিলায় কোনও স্পষ্ট রূপরেখা নেই। প্রাক্তন কংগ্রেস দলের মন্ত্রী সলমন খুরশিদের নাম না করে বলেন, ফরুকাবাদের মানুষ জানেন প্রাক্তন মন্ত্রী ‘দিব্যাঙ্গজন’ দের নিয়ে কি হয়রানির কাণ্ডই না ঘটিয়েছেন দিব্যাঙ্গজন উপকার প্রকল্পের নামে কংগ্রেসের খাতায় আরও একটি কেলেঙ্কারি নথিভুক্ত রয়েছে। এক স্টিং অপারেশনে মন্ত্রীর স্ত্রীর সংস্থার এই কেলেঙ্কারি প্রকাশ পায় বলে তিনি মন্তব্য করেন।

হরদোই সভায় মােদি বলেন, সমাজবাদী পার্টির নেতা বাবাসাহেবকে জমি মাফিয়া আখ্যা দিতেও পিছপা হননি। এমনকী একটি দলিত বস্তি গুঁড়িয়ে দিয়েছিলেন তাদের নামে মিথ্যা মামলা দায়ের করে। এসব সত্ত্বেও মায়াবতীজি সমাজবাদী পার্টির প্রার্থীর হয়ে প্রচার করছেন কেবল ক্ষমতা দখলের লক্ষ্যে।