‘বঞ্চনা ধরনা’য়  রামলীলা ময়দানে থাকতে চেয়ে তৃণমূলের আবেদন ডিসিপিকে 

Written by SNS September 16, 2023 5:07 pm
দিল্লি, ১৬ সেপ্টেম্বর– ১০০ দিনের কাজের টাকা না পাওয়া-সহ একাধিক ক্ষেত্রে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগের সুরাহা চেয়ে প্রতিবাদে দিল্লি ধরনার ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। প্রতিবাদের দিন হিসেবে মহাত্মা গান্ধির জন্মদিবসকে বেছে নিয়েছে তৃণমূল। সবমিলিয়ে ‘বঞ্চনা’ ইস্যুতে রাজধানীর অন্দরে চাপ বাড়াতে সবরকমভাবে তৈরি রাজ্যের শাসকদল।

এদিন রাজ্যবাসীকে সঙ্গে নিয়ে দিল্লির একাধিক জায়গায় ধরনা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। থাকার কথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়েরও । রাজ্য থেকে যাঁরা দিল্লি ধরনায় শামিল হবেন তাদের রামলীলা ময়দানে থাকার পরিকল্পনা করেছে তৃণমূল কংগ্রেস। আর সেই ব্যবস্থা করার আবেদন নিয়ে দিল্লি পুলিশকে চিঠি পাঠালেন দলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন। দরিয়াগঞ্জ থানার ডিসিপি-কে চিঠি লিখে রামলীলা ময়দানে তাঁদের থাকার আবেদন জানান তিনি।

ডেরেক চিঠিতে উল্লেখ করেছেন, সেপ্টেম্বরের ৩০ তারিখ থেকে ৪ অক্টোবর পর্যন্ত দিল্লিতে কর্মসূচি রয়েছে। শামিল হবেন রাজ্যের বহু মানুষ। রামলীলা ময়দানে তাঁদের থাকার জন্য তাঁবু তৈরি করতে চায় দল। সেই অনুমতি চাওয়া হয়েছে দরিয়াগঞ্জ থানার কাছে। এর আগে আগস্টের শেষে এই কর্মসূচির কথা দিল্লি পুলিশকে চিঠিতে জানিয়েছিলেন ডেরেক ও ব্রায়েন । শুক্রবারের চিঠিতেও তার উল্লেখ করেছেন তৃণমূলের জাতীয় মুখপাত্র। তবে তার কোনও উত্তর আসেনি বলে ফের ডিসিপি-কে চিঠি পাঠালেন তিনি।

উল্লেখ্য, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী, ১০০ দিনের কাজের টাকা চেয়ে একেবারে দিল্লির বুকে ধরনায় বসবেন দলের নেতা, কর্মীরা। সঙ্গে থাকবেন আমজনতার একটা বড় অংশ। সকলকে দিল্লিতে নিয়ে যাওয়ার দায়িত্ব তাঁর, এমনই প্রতিশ্রুতি দিয়েছেন অভিষেক।কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের বাসভবন-সহ একাধিক জায়গায় ধরনা কর্মসূচি হবে।