জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগোকে মারধোরে অভিযুক্ত তিলজলা থানার ওসি শনিবার থেকে ছুটিতে  

Written by SNS April 1, 2023 2:42 pm

Kolkata, Mar 31 (ANI): National Commission for Protection Of Child Rights (NCPCR) Chairman Priyank Kanoongo visits Tiljala police station to inquire about the recent incident of the alleged murder of a 7-year-old minor girl, in Kolkata on Friday. (ANI Photo)

কলকাতা, ১ এপ্রিল – শনিবার থেকে ছুটিতে গেলেন তিলজলা থানার ওসি বিশ্বক মুখোপাধ্যায়। শুক্রবার ওসির বিরুদ্ধে মারধরের অভিযোগ তোলেন জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগো।  তারপরই ওসির ছুটিতে চলে যাওয়ায় প্রশ্ন উঠছে। শুক্রবারের ঘটনার জেরেই ওসিকে ছুটিতে পাঠানো হল বলে কোন কোন মহলে অনুমান।  যদিও পুলিশের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি। পুলিশ সূত্রে খবর, শনিবার থেকে ছুটিতে গেছেন ওসি  বিশ্বক মুখোপাধ্যায়  । শুক্রবারের ঘটনার তদন্তের জন্য শনিবার সকালে গুন্ডাদমন শাখার এসি সুজিত চক্রবর্তীর নেতৃত্বে একটি তদন্তকারী দল তিলজলা থানায় যায় ।

তিলজলায় সাত বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতন ও  নৃশংস ভাবে খুনের ঘটনার তদন্তে তিলজলায় যায়  জাতীয় শিশু সুরক্ষা কমিশনের এক প্রতিনিধি দল। সেখানে হাজির হন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরাও। দু’পক্ষের মধ্যে তুমুল তর্কবিতর্ক হয়। এমনকি , জাতীয় কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক কানুনগোকে থানায় মারধর করা হয় বলেও অভিযোগ ওঠে ওসি বিশ্বক মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। এরপরই ওসির বিরুদ্ধে ডিসি শুভঙ্কর ভট্টাচার্যের কাছে শুক্রবার অভিযোগ জানান প্রিয়ঙ্ক। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয় ।
জাতীয় কমিশনের চেয়ারপার্সন প্রিয়ঙ্ক জানান, তিলজলা থানায় গিয়ে নিহত শিশুর অভিভাবকদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি, তদন্তকারী আধিকারিকের সঙ্গেও কথা বলেন জাতীয় কমিশনের প্রতিনিধিরা। প্রিয়ঙ্কের অভিযোগ, থানার মধ্যে বডি ক্যামেরা লাগানো ছিল। সেই ক্যামেরার মাধ্যমে গোটা বিষয়টি রেকর্ড করা হচ্ছিল। বিষয়টি নিয়ে তিনি প্রতিবাদ জানালে থানার মধ্যেই তাঁকে মারধর করা হয়। অভিযোগ ওঠে থানার ওসি বিশ্বকের বিরুদ্ধে। রাতেই ওসির বিরুদ্ধে ডিসি (এসইডি)-র কাছে অভিযোগ দায়ের করেন প্রিয়ঙ্ক।

এদিকে শুক্রবার তিলজলায় জাতীয় শিশু সুরক্ষা কমিশন যখন যায়, প্রায় একই সময়ে সেখানে গিয়ে পৌঁছয় রাজ্য শিশু সুরক্ষা কমিশনের এক প্রতিনিধি দল। রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন  সুদেষ্ণা রায়ের দাবি, জাতীয় শিশু সুরক্ষা কমিশন পরিবারের সঙ্গে কথা বলে এমন ধারণা তৈরী করতে চাইছে যাতে রাজ্যের বদনাম হয়। পাল্টা প্রিয়ংকের প্রশ্ন, এই রাজ্যের পুলিশ বা কমিশন আসল তথ্য লুকোতে চাইছে। পরে সাংবাদিক সম্মেলনে করে প্রিয়ঙ্ক বলেন, ‘বাংলার পরিস্থিতি সাংঘাতিক জায়গায় পৌঁছেছে। পুলিশ গায়ে হাত তুলছে।  পুলিশ যদিও এই অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

তিলজলা থানার ওসির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন জাতীয় শিশু সুরক্ষা কমিশন। প্রিয়াঙ্ক কানুনগোর অভিযোগের ভিত্তিতে ওসির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে গোয়েন্দা বিভাগ।