এ বার সনিয়াকে ‘বিষকন্যা’, ‘পাকিস্তানের চর’ বলে বিতর্কে কর্নাটকের বিজেপি বিধায়ক

Written by SNS April 28, 2023 6:51 pm

বেঙ্গালুরু, ২৮ এপ্রিল– কথা-কুকথার যেন প্রতিযোগিতা শুরু হয়েছে কংগ্রেস-বিজেপি জুড়ে। মোদিকে বিষধর সাপ বলে ইতিমধ্যেই বিতর্কে রয়েছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। আর ইতিমধ্যে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধিকে ‘বিষকন্যা’ এবং ‘পাকিস্তানের ও চিনের চর’ বললেন কর্নাটকের বিজেপি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বসনগৌড়া পাতিল ইয়াতমল! প্রাক্তন মন্ত্রীর এই কথার পর শুরু হয়ে গিয়েছে বিতর্কের ঝড়।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বৃহস্পতিবার কালবুর্গিতে একটি নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিষধর সাপের সঙ্গে তুলনা করেছিলেন। পরে মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন খাড়গে । নিজের বক্তব্যকে একটু ঘুরিয়ে খাড়গে জানান, মোদী নয়, আসলে বিজেপিই বিষাক্ত সাপের মতো। মুখ ছোঁয়ালেই অবধারিত মৃত্যু!

খাড়গের মন্তব্য প্রসঙ্গেই শুক্রবার কোপ্পালের জনসভায় সনিয়াকে নিশানা করেন পাতিল। বলেন, ‘নরেন্দ্র মোদীকে সারা বিশ্ব সমাদর করে। আমেরিকা লাল কার্পেট বিছিয়ে স্বাগত জানায়। আর তাকেই বিষধর গোখরো সাপের সঙ্গে তুলনা করে কংগ্রেস! সনিয়া গান্ধির নির্দেশেই কংগ্রেসের নেতারা এমন বলে বেড়াচ্ছেন। উনি বিষকন্যা। পাকিস্তান এবং চিনের এজেন্ট, যারা ভারতকে ধ্বংস করতে চায়।’’ কর্নাটক কংগ্রেস শুক্রবার দাবি তুলেছে, অবিলম্বে পাতিলকে দল থেকে বরখাস্ত করুক বিজেপি। প্রসঙ্গত, ২০১৮ সালে রাজস্থানে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে নাম না করে সনিয়াকে ‘কংগ্রেসের বিধবা’ বলেছিলেন মোদি। বিষয়টি নিয়ে সে সময় তুমুল বিতর্ক হয়েছিল।