নাটু নাটুর বিশ্ববিজয়ে উচ্ছসিত গোটা দেশ, গর্বিত সংগীতপ্রেমীরা 

Written by SNS March 13, 2023 2:04 pm

লস এঞ্জেলেস, ১৩ মার্চ —  নাটু পেল বিশ্বের সেরা মৌলিক গানের পুরস্কার। অস্কারের মঞ্চে শুধু পুরস্কার প্রাপ্তিই নয়, রীতিমতো চমকে দিল ডলবি থিয়েটারের ঝলমলে মঞ্চ। পেল স্ট্যান্ডিং ওভেশন। 

মঞ্চে ‘নাটু নাটু’ গানের পারফর্ম করলেন গায়ক রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব। গানের তালে পা মেলালেন আমেরিকান-ভারতীয় নৃত্যশিল্পী লরেন গটলিয়েব। তাঁর সঙ্গ দিলেন এক ঝাঁক শিল্পী।  রাম চরণ ও এনটিআর জুনিয়র হাজির ছিলেন না।দুই তারকার না থাকা অনেকটা পুষিয়ে দিলেন দুই নৃত্যশিল্পী রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব।
পারফর্ম্যান্সের আগেই ছিল চমক। সেই চমকের নাম দীপিকা পাড়ুকোন। ‘নাটু নাটু’ গানের পারফর্ম্যান্সের আগে মঞ্চে শিল্পীদের আহ্বান জানালেন দীপিকা।তার পরেই ‘নাটু নাটু’ গানের পারফর্ম্যান্সের জন্য শিল্পীদের মঞ্চে ডেকে নিলেন দীপিকা। সেই এক ঝাঁক শিল্পীর মধ্যমণি, আমেরিকান-ভারতীয় অভিনেত্রী লরেন গটলিয়েব। এর আগে নাচের একাধিক রিয়্যালিটি শোয়ে দেখা গিয়েছে লরেন গটলিয়েবকে। লরেন অভিনয় করেছেন একাধিক নৃত্য প্রধান ছবিতেও। কোরিয়োগ্রাফার ও পরিচালক রেমো ডিসুজ়ার ‘এবিসিডি: এনিবডি ক্যান ডান্স’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে অভিনয় করেছেন লরেন। দিন কয়েক আগে সমাজমাধ্যমে এই পারফর্ম্যান্সের খবর নিজেই জানান অভিনেত্রী। তার পর থেকেই চড়েছিল উত্তেজনার পারদ। অবশেষে সোমবার ভোরে অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ দেখতে পারল গোটা বিশ্ব।হতাশ করেনি ‘নাটু নাটু’। এই পারফরম্যান্স গতি এবং স্বতঃস্ফূর্ততা ফিরিয়ে আনল  অনুষ্ঠানে। শেষে করতালিতে ফেটে পড়ল উপস্থিত দর্শক। ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’ পেল স্ট্যান্ডিং ওভেশন’।
‘নাটু নাটু’ গানে পারফর্ম্যান্সের কিছুক্ষণ পরেই অস্কার জয় এম এম কীরাবাণীর। মঞ্চে উঠে সেরা শিরোপা গ্রহণ করলেন সঙ্গীত পরিচালক। এর আগেই ‘গোল্ডেন গ্লোবস’ ও ‘ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড’-এর মঞ্চে সেরা মৌলিক গানের শিরোপা মাথায় উঠেছে রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’র। অস্কার জিতে ষোলোকলা পূর্ণ করল ‘নাটু নাটু’।