নতুন কোভিড-১৯ বুস্টার নিতে আহ্বান জানাচ্ছে মার্কিন সরকার

Written by SNS August 21, 2023 6:53 pm

FILE - This Saturday, March 6, 2021, file photo shows vials of Johnson & Johnson COVID-19 vaccine at a pharmacy in Denver. Johnson & Johnson has asked U.S. regulators to allow booster shots of its COVID-19 vaccine as the U.S. government moves toward shoring up protection in more vaccinated Americans. J&J said Tuesday, Oct. 5, 2021, it filed data with the Food and Drug Administration on giving a booster dose between two to six months after vaccination. (AP Photo/David Zalubowski, File)

ওয়াশিংটন, ২১ আগস্ট– আসন্ন শরতে সংক্রমণের নতুন ঢেউ মোকাবিলায় বাইডেন প্রশাসন সমস্ত আমেরিকানকে করোনাভাইরাসের বুস্টার শট নেওয়ার আহ্বান জানানোর পরিকল্পনা করেছে। 

হোয়াইট হাউসের একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। কর্মকর্তারা বলছেন, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলি ভাইরাস থেকে সংক্রমণ এবং হাসপাতালে ভর্তির বৃদ্ধির রিপোর্ট করছে। যদিও সামগ্রিক মাত্রা কম রয়েছে।

বৃহস্পতিবার মর্ডানা বলেছে, প্রাথমিক তথ্যে দেখা গেছে যে, আপডেট করা কোভিড -১৯ ভ্যাকসিন মানুষের মধ্যে এরিস এবং ফর্নাক্স  সাবভেরিয়েন্টের বিরুদ্ধে কার্যকর।

মর্ডানা এবং অন্যান্য কোভিড-১৯ ভ্যাকসিন নির্মাতা নভোভাক্স, ফাইজার এবং জার্মান অংশীদার বায়োনটেক এক্সবিবি ১.৫ সাবভেরিয়েন্ট এর  লক্ষ্যে তাদের শটগুলির সংস্করণ তৈরি করেছে বলে জানিয়েছে।