পুরনিয়োগ দুর্নীতি মামলার দ্রুত শুনানি নয়, রাজ্যের আবেদন খারিজ করে জানাল সুপ্রিম কোর্ট 

Written by SNS June 2, 2023 7:45 pm

দিল্লি, ২ জুন– পুরনিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে খারিজ রাজ্যের দ্রুত শুনানির আরজি। কলকাতা হাই কোর্টর নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে রাজ্য সরকার। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মামলা মেনশন করার নির্দেশ শীর্ষ আদালতের অবকাশকালীন বেঞ্চের।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া অয়ন শীলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী পুরসভাগুলিতেও নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ তোলে ইডি, সিবিআই। তার ভিত্তিতেই বিচারপতির পর্যবেক্ষণ ছিল, পুর-দুর্নীতিরও তদন্ত হওয়া উচিত এবং তা করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু, কয়লা, শিক্ষা দুর্নীতির পর গত ২১ এপ্রিল পুরসভায় দুর্নীতির তদন্তভারও সিবিআইকে দেওয়ার নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী প্রয়োজনে নতুন এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে সিবিআই, সেকথাও জানান।

সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। দ্রুত শুনানির আরজিও জানানো হয়। তবে সেই আরজি খারিজ করে দেয় শীর্ষ আদালত। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মামলা মেনশন করার নির্দেশ শীর্ষ আদালতের অবকাশকালীন বেঞ্চের।