ডি এ-র দাবিতে দিল্লিতে গিয়ে ধর্নায় রাজ্য সরকারি কর্মচারীরা , ধর্নামঞ্চে পাশে দাঁড়ালেন সিপিএম নেতাও 

Written by SNS April 10, 2023 4:29 pm

দিল্লি, ১০ এপ্রিল – ডি এ-র দাবিতে রাজ্য ছেড়ে এবার দিল্লিতে গিয়ে ধর্নায় বসলেন রাজ্যের সরকারি কর্মচারীরা। সোমবার সকাল ১১টা থেকে দিল্লির যন্তর মন্তরে ডিএ-র দাবিতে ধর্নায় বসেন সংগ্রামী যৌথ মঞ্চের প্রায় ৫০০ সদস্য।  ২ দিনের এই ধর্না কর্মসূচিতে যোগ দিতে কলকাতা থেকে ২দফায় দিল্লি পৌঁছন সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। ধর্না কর্মসূচি চলাকালীন আন্দোলনকারীদের তরফে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের কাছে ডেপুটেশন দেওয়ার কথা।

সংগ্রামী যৌথ মঞ্চের নেতৃত্বে সরকারি কর্মচারীদের একটি দল আগেই পৌঁছে যান রাজধানীতে। রবিবার শিয়ালদহ থেকে রাজধানী এক্সপ্রেসে  আরও ৩০০ জন দিল্লি পাড়ি দেন। ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের দিল্লি অভিযান ভাল ভাবে দেখছে না নবান্ন। নবান্ন সূত্রে খবর, যে সমস্ত সরকারি কর্মচারী ধর্না কর্মসূচিতে অংশ নিতে দিল্লি গেছেন, তাঁদের বিরুদ্ধে  কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।  

সোমবার সংগ্রামী যৌথমঞ্চের পাশে দাঁড়ান সিপিএম নেতা হান্নান মোল্লাও। আন্দোলনকারীদের পাশে দাঁড়ান তিনি।  তাঁর পরামর্শ, “কৃষকদের মতো মোর্চা গড়ে দাবি আদায়ের আন্দোলন করুন। সফল হবেন।”

ইতিমধ্যে ডিএ সংক্রান্ত বিষয়ে সরকারি কর্মীদের সঙ্গে রাজ্য সরকারকে আলোচনায় বসার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। আগামী ১৭ এপ্রিল রাজ্যের মুখ্যসচিব এবং অর্থসচিবের উপস্থিতিতে আলোচনায় বসবেন সরকারি কর্মচারী সংগঠনের তিন সদস্য।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কুমারের বেঞ্চে ডিএ মামলার শুনানি। তার আগেই উত্তপ্ত রাজধানী। দিল্লি পুলিশের অনুমতি নিয়ে চলছে সরকারি কর্মচারীদের মহার্ঘ্যভাতার দাবিতে ধর্ণা কর্মসূচি।