ছত্তিশগড়ে গিয়ে জৈন সাধুর আশীর্বাদ নিলেন প্রধানমন্ত্রী 

Written by SNS November 5, 2023 6:36 pm

রায়পুর, ৫ নভেম্বর –  বিধানসভা নির্বাচনের প্রচারে ছত্তিশগড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার তিনি যান সে রাজ্যের তীর্থ ক্ষেত্র হিসাবে খ্যাত ডঙ্গরগড় এলাকায়। ছত্তীসগঢ়ের এই শহর খুবই পরিচিত ও জনপ্রিয়। সেখানে গিয়ে মোদি জৈন সাধু আচার্য বিদ্যাসাগর মহারাজের সঙ্গে দেখা করে পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ছবি তিনি শেয়ারও করেন নিজের এক্স হ্যান্ডেল থেকে। জৈন সাধুর সঙ্গে দেখা করার পর মোদি যান বামলেশ্বরী মন্দিরে। ডঙ্গরগড়ের পাহাড়ে অবস্থিত এই মন্দিরে মোদি পুজোও দিয়েছেন।

রবিবার ভোরে মহারাষ্ট্রের গোন্ডিয়া বিমানবন্দরে পৌঁছে সেখান থেকে হেলকপ্টারে ডোঙ্গারগড়ে পৌঁছান মোদি। পাহাড়ের কোলে অবস্থিত বামলেশ্বরী মন্দিরে পুজো দেন। এর পরেই চন্দ্রগিরির বিখ্যাত জৈন মন্দিরে যান প্রধানমন্ত্রী। দেখা করেন দিগম্বর জৈন গুরু আচার্য শ্রী ১০৮ বিদ্যাসাগর মহারাজের সঙ্গে। জৈন সন্তের আশীর্বাদ গ্রহণের তিনটি ছবি পোস্ট করার পাশাপাশি এক্স হ্যান্ডেলে মোদি লেখেন, “ছত্তিশগড়ের ডোঙ্গারগড়ে চন্দ্রগিরি জৈন মন্দিরে আচার্য শ্রী ১০৮ বিদ্যাসাগর জি মহারাজ জির আশীর্বাদ পেয়ে নিজেকে ধন্য বোধ করছি।”
ছত্তিশগড়ে পুজো দেওয়ার পাশাপাশি প্রচারও সারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই রাজ্যে কংগ্রেসকে হারিয়ে মসনদে বসতে মরিয়া বিজেপি নেতৃত্ব। শনিবার এখানে একাধিক জনসভাও করেন মোদি।
প্রসঙ্গত, ছত্তিশগড়ে প্রথম দফায় ২০টি আসনে নির্বাচন হবে ৭ নভেম্বর মঙ্গলবার। ওই ২০ আসনের মধ্যে ১২টি আসনই মাওবাদী উপদ্রুত বস্তার ডিভিশনের অন্তর্ভুক্ত। ১৭ নভেম্বর দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হবে ৭০ আসনে। ফল ঘোষণা ৩ ডিসেম্বর। গতকালই মাওবাদীদের হাতে বিজেপি নেতার খুনের ঘটনায় রাজ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।