এনডিএ সরকারকে ভােট দিয়ে ভােটাররা প্রতারিত : প্রিয়াঙ্কা

যে ভােটারদের ভােটের জোরে ক্ষমতায় এসেছে এনডিএ, তাদেরই প্রতারিত করা হয়েছে। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে তাঁদের ভুলিয়ে রাখা হয়েছে। ভােটারদের বিশ্বাসের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা।

Written by SNS New Delhi | April 21, 2019 8:23 am

প্রিয়াঙ্কা গান্ধি (Photo IANS/AICC)

যে ভোটারদের ভোটের জোরে ক্ষমতায় এসেছে এনডিএ, তাদেরই প্রতারিত করা হয়েছে। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে তাঁদের ভুলিয়ে রাখা হয়েছে। ভোটারদের বিশ্বাসের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা।

এআইসিসি’র সাধারণ সম্পাদক ও পূর্ব উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা অভিযাগে করেছেন, ‘গত পাঁচ বছরে এনডিএ সরকার দেশের উন্নয়নের জন্য কিছুই করেনি, বরং বিভাজনের রাজনীতি করে দেশকে ভাগ করেছে। বিজেপির মেরুকরণের রাজনীতিকে কটাক্ষ করে প্রিয়াঙ্কা বলেন, এটা আমার দেশ। এই পাহাড় আমার দেশ। উত্তরপ্রদেশের গমের খেত আমার দেশ। তামিলনাড়ু আমার দেশ। গুজরাত আমার দেশ। উত্তর-পূর্বাঞ্চল আমার দেশ। কিন্তু বিজেপি গত ৫ বছরে যা করেছে তা দেশ ভাগের জন্য।’

এনডিএ সরকারকে বিধে প্রিয়াঙ্কা বলেন, ‘গত ৫ বছর আগে বিপুল জনসমর্থন নিয়ে এই সরকার ক্ষমতায় এসেছে। দেশের মানুষ, তাদের বিচক্ষণতা এবং বিশ্বাস মিশে রয়েছে ভোটের সঙ্গে। কিন্তু ক্ষমতায় আসার পর এরা মানুষের বিশ্বাসের সঙ্গেই প্রতারণা করতে শুরু করলো।’ বিজেপির আমলে কৃষকরা প্রতারিত হয়েছে বলে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি অনেকবার অভিযোগ করে আসছেন। প্রিয়াঙ্কাও দাদার সুরে অভিযোগ করলেন যে, ‘ওরা কৃষকদের রোজগার দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়েছিল। প্রতি বছর ২ লক্ষ যুবকের চাকরির প্রতিশ্রুতিও দিয়েছিল। কিন্তু যারা সরকারে এনেছিল তাদের কথাই ভুলে গেল এই সরকার’।

দাদা রাহুল গান্ধির নির্বাচনী কেন্দ্রে প্রচার চালানোর সময় কংগ্রেস নেত্রী বলেন, বিজেপি মনে করে সব ক্ষমতা তাঁদের হাতে রয়েছে, মানুষের হাতে কিছুই নেই। কিন্তু কংগ্রেস যখন আর্থিক সাহায্যের কথা বলে তখন তাঁর (মোদি) কাছে সেটা জুমলা মনে হয়। কংগ্রেসের সাধারণ সম্পাদক বক্তব্য রাখতে গিয়ে আবেগ তাড়িত হয়ে নিজের ঠাকুরমা ইন্দিরা গান্ধি, বাবা রাজীব গান্ধির মৃত্যু, তাঁদের বড় হয়ে ওঠার সঙ্গে দেশের গণতন্ত্রের স্বাধীনতা, ভাযা, ধর্ম ও সংস্কৃতির মেলবন্ধনকে তুলে ধরেন।