নন্দীগ্রামে সভা শেষ করতে হবে ২ ঘন্টার মধ্যে, শুভেন্দুকে শর্তসাপেক্ষে অনুমতি আদালতের 

Written by SNS March 13, 2023 6:06 pm
কলকাতা, ১৩ মার্চ — শর্তসাপেক্ষে নন্দীগ্রাম দিবসে সভা করতে পারবেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে তৃণমূলের পাশাপাশি নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকেও সভা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। পুলিশ তাঁকে এই সভার অনুমতি দেয়নি, এই অভিযোগে  আদালতের দ্বারস্থ হয় বিজেপি। আগামী কাল অর্থাৎ মঙ্গলবার সভা। হাই কোর্ট জানিয়ছে, শুভেন্দুকে নির্দিষ্ট সময়ের মধ্যে সভা শেষ করতে হবে। মানতে হবে কয়েকটি শর্তও।
সোমবার বিচারপতি রাজাশেখর মান্থা জানিয়ে দেন, শুভেন্দু নন্দীগ্রামে সভা করতে পারবেন। তবে তাঁকে কিছু শর্ত মানতে হবে। প্রথমত, শুভেন্দুকে তাঁর সভা শেষ করতে হবে দু’ঘণ্টার মধ্যে। দ্বিতীয়ত, সকাল ৮টা থেকে সভা শুরু করতে হবে। তৃতীয়ত, বেলা ১১টা থেকে তৃণমূলের সভা রয়েছে নন্দীগ্রামে। তার এক ঘণ্টা আগে অর্থাৎ ১০টার মধ্যেই শেষ হবে শুভেন্দুর সভা। তৃণমূলকে সাড়ে ১০টার মধ্যে সভার জায়গা খালি করে দিতে হবে।চতুর্থত, সভা করতে হবে শান্তিপূর্ণ ভাবে।

১৪ মার্চ নন্দীগ্রামে ‘গণহত্যা দিবসে’ তৃণমূল প্রতিবছরই সভা করে। বর্তমানে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দুও সেখানে শহিদ তর্পনের আর্জি জানিয়ে সভা করার অনুমতি চেয়েছিলেন পুলিশের কাছে। কিন্তু পুলিশ সেই অনুমতি দেয়নি বলে দাবি বিজেপির। পুলিশের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেই একটি মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। সোমবার মামলাটির শুনানি হয় বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। তিনি চারটি শর্তে শুভেন্দুকে নন্দীগ্রামে সভা করার অনুমতি দিয়েছেন।