আদ্রায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত 

Written by SNS June 28, 2023 6:33 pm

আদ্রা, ২৮ জুন –  বাঁকুড়ায় আদ্রা শহর তৃণমূলের সভাপতি ধনঞ্জয় চৌবের খুনের ঘটনায় ধৃত মূল অভিযুক্ত। বুধবার পুলিশের বিশেষ তদন্তকারী দল ধৃতের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম আরজু মালিক। তিনি বিহারের জামুই এলাকার বাসিন্দা ।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় দলীয় পার্টি অফিসের মধ্যে গুলি করে খুন করা হয় আদ্রা শহর তৃণমূলের সভাপতি ধনঞ্জয় চৌবেকে। দুষ্কৃতীদের  গুলিতে জখম হন ধনঞ্জয়ের দেহরক্ষী তথা রাজ্য পুলিশের কনস্টেবল শেখর দাস। তৃণমূল নেতা এবং তাঁর দেহরক্ষীকে দুষ্কৃতীরা গুলি করে পালিয়ে যান। স্থানীয় বাসিন্দারা গুরুতর ২ জনকে রঘুনাথপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। ধনঞ্জয়কে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। শেখরকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তিনি আপাতত সুস্থ রয়েছেন বলে জানা গেছে।পুলিশ সূত্রে খবর, তিনটি গুলি লাগে ধনঞ্জয়ের শরীরে। আর নিরাপত্তারক্ষীর লেগেছিল একটি গুলি।

এই ঘটনার পরই রাজনৈতিক শোরগোল শুরু হয়। তৃণমূলের বিক্ষোভের জেরে বিশেষ তদন্তকারী দল গঠন করে পুলিশ। খুনের ঘটনার পর রাজ্যপাল সিভি আনন্দ বোস ধনঞ্জয়ের পরিবারের সদস্যদের সঙ্গে ফোন করে কথা বলেন। ধনঞ্জয়ের বাড়ি যান রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক।

খুনের ঘটনার পরের দিন পুরুলিয়ার বেতো গ্রাম পঞ্চায়েতের কংগ্রেস প্রার্থী আরশাদ হোসেন এবং মহম্মদ জামাল নামে দু’জনকে গ্রেফতার করে পুলিশ। খতিয়ে দেখা হয় এলাকার সিসিটিভি ফুটেজ। পুলিশ সূত্রে খবর, মূল অভিযুক্ত আরজু ঝাড়খণ্ডের বোকারোতে থাকতেন। সেখান থেকে রেলের সিন্ডিকেট চালাতেন। তাঁর কাছ থেকে ৭.৬৫ এমএম পিস্তল উদ্ধার হয়েছে বলে খবর।