বিজেপি কর্মীকে কুপিয়ে খুনের ঘটনায় চরম উত্তেজনা ছড়াল কর্নাটকে

Written by SNS May 16, 2023 6:21 pm

বেঙ্গালুরু , ১৬ মে – বিধানসভা ভোটার পর এক বিজেপি কর্মীকে কুপিয়ে খুনের ঘটনায় চরম উত্তেজনা ছড়াল কর্নাটকে। রবিবার রাতে গ্রামীণ বেঙ্গালুরু জেলার হোসকোটে কৃষ্ণাপ্পা নামে বিজেপির এক কর্মীর উপর কংগ্রেস সমর্থকরা ধারাল অস্ত্র নিয়ে চড়াও হয় বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার হাসপাতালে কৃষ্ণাপ্পার মৃত্যু হয়।   

পুলিশ সূত্রে খবর, বিধানসভা ভোটের ফলাফলের পর বিজয় উৎসব পালন করছিলেন কংগ্রেস সমর্থকরা। সেই সময় স্থানীয় বিজেপি কর্মী কৃষ্ণাপ্পার বাড়ির সামনে বাজি ফাটানো হলে তিনি প্রতিবাদ জানান। এর জেরে উভয় পক্ষের মধ্যে তর্ক-বিবাদ শুরু হয়। এর পরেই  দুই পক্ষের কর্মী-সমর্থকেরা হাতাহাতি ও সংঘর্ষে জড়়িয়ে পড়েন। কৃষ্ণাপ্পার স্ত্রী এবং ছেলের উপরেও হামলা হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে কংগ্রেসের এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে। 

কর্নাটক বিজেপির সভাপতি তথা দক্ষিণ কন্নড় লোকসভা কেন্দ্রের সাংসদ নলিনকুমার কাতিল মঙ্গলবার কৃষ্ণাপ্পার পরিবারের সঙ্গে দেখা করতে যান। সেখানে গিয়ে  তিনি বলেন, ‘‘বিধানসভা ভোটে ক্ষমতার পালাবদলের পরেই কর্নাটকে তালিবানি হামলা শুরু হয়েছে। রাষ্ট্রবিরোধী কার্যকলাপে যুক্ত ব্যক্তিরা ফের মাথা চাড়া দিয়েছে। কংগ্রেসের জন্যই  রাজ্যে শান্তি এবং সম্প্রীতির পরিবেশ নষ্ট হচ্ছে ।’’