ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির কথাই লিখলো না হাসপাতাল ,তা নিয়ে ধুন্ধুমার কান্ড 

Written by SNS September 20, 2022 4:48 pm

Dengue

শিলিগুড়ি,২০ সেপ্টেম্বর —দুর্নীতি ও গাফিলতির অভিযোগ তুলে নার্সিংহোমে ব্যাপক ভাঙচুর  চালাল মৃতা ছাত্রীর পরিজনরা।ঘটনাটি ঘটেছে  শিলিগুড়িতে।  ডেঙ্গির  উপসর্গ নিয়ে নার্সিংহোমে  ভর্তি হয়েছিল নবম শ্রেণির ছাত্রী  । রক্ত পরীক্ষার রিপোর্টে উল্লেখ ছিল। চিকিৎসা চলাকালীনই মৃত্যু  হয় ওই পড়ুয়ার। কিন্তু মৃত্যুর শংসাপত্রে  উল্লেখ নেই ডেঙ্গির।
ঘটনাটি ঘটেছে শিলিগুড়িতে । মৃতা ছাত্রীর নাম টুইঙ্কেল ভার্মা। ১৬ বছর বয়সি ওই ছাত্রী শিলিগুড়ির ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। বেশ কয়েকদিন ধরেই প্রবল জ্বরে ভুগছিল সে। খালপাড়ার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল তাকে। রবিবার ভোরে মৃত্যু হয় টুইঙ্কেলের।
ছাত্রীর পরিবারের অভিযোগ, ডেঙ্গি উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল টুইঙ্কেলকে। এমনকি রক্ত পরীক্ষার রিপোর্টেও ডেঙ্গির প্রমাণ মিলেছিল। সেই হিসেবেই এতদিন তার চিকিৎসা চলছিল। কিন্তু রবিবার তার মৃত্যুর পর নার্সিংহোমে থেকে দেওয়া ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির কোনও উল্লেখ নেই। বরং তাতে লেখা রয়েছে ভাইরাল ফিভাররে জন্য মৃত্যু হয়েছে টুইঙ্কেলের। তাঁদের আরও দাবি, এতদিন ডেঙ্গি ধরেই চিকিৎসা চলার পর এখন চিকিৎসকও বলছেন আদৌ ডেঙ্গি হয়নি।এই ঘটনা টুইঙ্কেলের পরিবারের তরফে এখনও পর্যন্ত থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছে পুলিশ।