নিউটাউনে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে পিষে মারলো গাড়ির চালক,বিরাটি থেকে গ্রেফতার অভিযুক্ত

Written by SNS January 3, 2023 4:14 pm
কলকাতা , ৩ জানুয়ারী — নতুন বছরের শুরুতে বেপরোয়া গাড়ি চালিয়ে এক ছাত্রকে সজোড়ে ধাক্কা মারেন এক গাড়ির চালক । পুলিশের থেকে গা ঢাকা দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু শ্বশুরবাড়িতে আত্মগোপন করেও রেহাই মিলল না। নিউটাউনে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে পিষে মারা ঘাতক গাড়ির চালক ধরা পড়ল পুলিশের জালে। টেকনো সিটি থানার পুলিশ তাকে বিরাটি থেকে গ্রেপ্তার করে সোমবার রাতে। আজ তাকে আদালতে পেশ করা হবে। অনিচ্ছাকৃত খুনের মামলা অর্থাৎ ৩০৪ ধারায় মামলা দায়ের করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য ধৃতকে নিজেদের হেফাজতে চাইতে পারে পুলিশ।
 পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম প্রতীন খাঁড়া। তিনি এক ছাপাখানার উচ্চপদস্থ আধিকারিক। জানা গিয়েছে, প্রতীনই নতুন বছরের প্রথম দিন তথা রবিবার বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন। গাড়িতে একাই ছিলেন প্রতীন। আলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে গতি নিয়ন্ত্রণে রাখতে না পেরে শাকিল আহমেদ নামে ওই ছাত্রকে সজোরে ধাক্কা দেয় গাড়িটি। ঘটনাস্থলে মৃত্যু হয় তাঁর। সহপাঠীর মৃত্যুতে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিক্ষোভে যেভাবে উত্তাল হয়েছিল পরিস্থিতি।ধৃতকে গ্রেপ্তারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা পথ অবরোধ, বিক্ষোভ শুরু করেন।
সেই চাপে পড়ে প্রতীনের খোঁজ জোরদার তল্লাশি চলে। অবশেষে সোমবার রাতে বিরাটির শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করে। শোনা যাচ্ছে, প্রতীন নাকি বক্স খাটের ভিতর লুকিয়েছিলেন। কিন্তু তদন্তকারীদের চোখকে ফাঁকি দিতে পারেননি। টেকনো সিটি থানার তদন্তকারী দল রাতেই গ্রেপ্তার করল প্রতীন খাঁড়াতে। আজ তাকে বারাসত আদালতে পেশ করা হবে।
 সোমবারই আসরে নামেন ডিসি, নিউটাউন। তিনি জানান, কসবার সার্ভিস সেন্টার থেকে উদ্ধার করা হয়েছে ঘাতক গাড়িটিকে। সিসিটিভি দেখেই চিহ্নিত করা সম্ভব হয় গাড়িটিকে। সেটি একটি বেসরকারি সংস্থার গাড়ি বলে খবর। ইতিমধ্যেই ওই সার্ভিস সেন্টারে পৌঁছেছে ফরেনসিক টিম। পরীক্ষা করা হচ্ছে গাড়িটিকে। খোঁজ চলছে মূল অভিযুক্তের। তাঁকে রাতের মধ্যেই গ্রেপ্তার করা হবে। কথা রাখলেন ডিসি।