ফের আতঙ্ক ছড়িয়ে বোমার ইমেইলবার্তা দিল্লির নামী স্কুলে

Written by SNS April 26, 2023 3:55 pm

 দিল্লি, ২৬ এপ্রিল– সাত সকালে সবে স্কুলের গেট খুলেছে। ঢুকতে চলেছে শয়ে-শয়ে পড়ুয়ারা। ঠিক তার আগেই আতঙ্কে কেঁপে উঠল দিল্লির এক নামকরা স্কুল। কারণ সকালে স্কুল খুলতেই হুমকি ইমেল। বুধবার মথুরা রোডের ‘দিল্লি পাবলিক স্কুলে’ এই হুমকি ইমেল পাঠিয়ে বলা হয় উড়িয়ে দেওয়া হবে স্কুল। ব্যাস সঙ্গে-সঙ্গে পুলিশকে খবর দেন স্কুল কর্তৃপক্ষ। মুলতবি করা হয় স্কুলের পড়াশোনা। কোনও সময় না নষ্ট জোরে স্কুলে হাজির হয় পুলিশ। ডাকা হয় বম্ব স্কোয়াডকেও। 

শুরু হয় যুদ্ধকালীন পরিস্থিতিতে গোটা স্কুলে চিরুনিতল্লাশি। যদিও বেলা গড়িয়ে গেলেও স্কুলের ভিতরে কোনও বোমা খুঁজে পাওয়া যায়নি। পুরো স্কুল চত্বরে পুলিশ মোতায়েন করে নজরদারি চালানো হচ্ছে। কোনও পড়ুয়া মজা করে এই হুমকিবার্তা পাঠিয়েছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, এটা কিন্তু এই মাসের দ্বিতীয় ঘটনা যখন কোনও স্কুলে এভাবে ইমেইল মারফত বোমাতঙ্ক ছড়ানো হয়। এর আগে চলতি মাসের শুরুতেও দিল্লির অন্য একটি নামী স্কুলে একই রকম হুমকি ইমেল পাঠানো হয়েছিল। দিল্লির সাদিক নগরের ‘দ্য ইন্ডিয়ান স্কুল’-এ গত ১২ এপ্রিল বোমার হুমকি দিয়ে এই ইমেল পাঠানো হয়েছিল। ইমেলে দাবি করা হয়েছিল যে, স্কুল চত্বরে বোমা রয়েছে। হুমকিবার্তা পেয়ে তড়িঘড়ি স্কুল খালি করে দেওয়া হয়েছিল।

সেই হুমকিবার্তাটি খতিয়ে দেখার পর তা ভুয়ো বলে জানিয়েছিল দিল্লি পুলিশ। গত বছরের নভেম্বরেও দক্ষিণ দিল্লির এই স্কুলেই বোমাতঙ্ক ছড়িয়েছিল। সে সময়েও হুলস্থুল পড়ে যায় এই স্কুলে।