সত্যেন্দ্র জৈনের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট

Written by SNS May 26, 2023 4:55 pm
দিল্লি, ২৬ মে – দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনের ভগ্ন স্বাস্থ্যের কারণে অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট।শারীরিক অসুস্থতার কারণে ৬ সপ্তাহের জন্য জামিন দেওয়া হয়েছে তাঁকে। খুব সম্প্রতি তিহাড় জেলের শৌচালয়ে মাথা ঘুরে পড়ে যান সত্যেন্দ্র জৈন।শ্বাসকষ্টের কারণে তাঁকে দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। উল্লেখ্য, গত বছর মে মাস থেকে তিহাড় জেলে বন্দি দিল্লির এই প্রাক্তন মন্ত্রী। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। ৬ সপ্তাহের জন্য সত্যেন্দ্র জৈনের এই অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট। 
বৃহস্পতিবার, ২৫ মে জ্ঞান হারিয়ে তিহাড় জেলের শৌচালয়ে পড়ে যান দিল্লির প্রাক্তন স্বাস্থ্য ও কারামন্ত্রী সত্যেন্দ্র জৈন ।  এরপর শুক্রবার সুপ্রিম কোর্ট তাঁর অন্তবর্তী জামিন মঞ্জুর করেছে স্বাস্থ্যের পরিস্থিতির কথা বিবেচনা করে ।
গত বছরের মে মাসে আর্থিক তছরুপকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হন সত্যেন্দ্র জৈন।অভিযোগ, বেআইনি টাকায় জমি কিনেছিলেন তিনি।  অরবিন্দ কেজরিওয়াল মন্ত্রিসভার ওই মন্ত্রী জেলে থাকার শুরু থেকেই অসুস্থ বলে দাবি করা হয়েছে। কয়েকদিন আগে, তিনি জানান, জেলের ভিতর একাকিত্ব, অবসাদ তাঁকে গ্রাস করছে। জেলে তিনি দুজন সঙ্গী চেয়েছিলেন। দিল্লির প্রাক্তন মন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে দু’জন সঙ্গীর ব্যবস্থা করা হয়।সেই খবর প্রকাশ্যে আসতেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোপে পড়তে হয় তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারিন্টেন্ডেন্টকে। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আপ নেতার আবেদনে সাড়া দেওয়ায় তাঁকে শোকজ় করা হয়।
 
সুপ্রিম কোর্টের নির্দেশে জানানো হয়েছে, বিনা অনুমতিতে সত্যেন্দ্র জৈন দিল্লি ছেড়ে কোথাও যেতে পারবেন না। সংবাদ মাধ্যমের সামনে মামলা নিয়ে কোনওরকম প্রতিক্রিয়াও দিতে পারবেন না। সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, সত্যেন্দ্র জৈন নিজের পছন্দমতো হাসপাতালে চিকিৎসা করাতে পারেন। এর জন্য তাঁকে মেডিক্যাল রেকর্ড জমা দিতে বলা হয়েছে। বর্তমানে তিনি দিল্লি লোক নায়ক জয় প্রকাশ হাসপাতালে ভর্তি।