আত্মঘাতী হামলা পাক সেনা ঘাঁটিতে , পাক সেনার গুলিতে নিহত ৯ জঙ্গি  

Written by Sunita Das November 4, 2023 6:41 pm
ইসলামাবাদ, ৪ নভেম্বর – পাকিস্তানের পাঞ্জাবে বায়ুসেনার ঘাঁটিতে হামলা চালাল বেশ কয়েক জন আত্মঘাতী জঙ্গি। জঙ্গিরা ওই সেনা ঘাঁটিতে আচমকা ঝাঁপিয়ে পড়েন বলে অভিযোগ। এই হামলায় ন’জন হামলাকারীরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পাক সেনা। শনিবার ভোরের আলোর ফোটার আগেই পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালিতে বায়ুসেনার ঘাঁটি কেঁপে ওঠে গুলির শব্দে। পাঁচ থেকে ছ’জন সশস্ত্র জঙ্গি ওই ঘাঁটিতে ঢুকে পড়েন এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন বলে অভিযোগ। পাক সেনা ঘাঁটিতে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে তেহরিক-ই-জিহাদ নামের তালিবান সমর্থিত এক জঙ্গিগোষ্ঠী।
শনিবার ভোরের আলোর ফোটার আগেই পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালিতে বায়ুসেনার ঘাঁটি কেঁপে ওঠে গুলির শব্দে। মোট ন’জন সশস্ত্র জঙ্গি ওই ঘাঁটিতে ঢুকে পড়েন এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন বলে অভিযোগ। পাক সেনা ঘাঁটিতে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে তেহরিক-ই-জিহাদ নামের তালিবান সমর্থিত এক জঙ্গিগোষ্ঠী।
পাকিস্তান সেনাবাহিনীর তরফে সংবাদসংস্থা রয়টার্সকে জানানো হয়েছে, সেনার গুলিতে ন’জন জঙ্গিরই মৃত্যু হয়েছে। প্রথমে পাকিস্তান সেনাবাহিনীর তরফে সংবাদসংস্থা রয়টার্সকে জানানো হয়, সেনার গুলিতে তিন জঙ্গির মৃত্যু হয়েছে। তবে আরও তিন জন ঘাঁটির মধ্যেই এখনও সক্রিয়। তাঁদের সঙ্গে সেনাবাহিনীর গুলির লড়াই চলছে। রিপোর্টে বলা হয় , মইয়ের সাহায্যে পাক বায়ুসেনা ঘাঁটির দেওয়াল বেয়ে ওঠেন জঙ্গিরা। দেওয়াল টপকে ঝাঁপিয়ে পড়েন সেনাদের উপর। তাঁদের কাছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র ছিল। ওই ঘাঁটিতে পাকিস্তানের বায়ুসেনার একাধিক গুরুত্বপূর্ণ বিমান দাঁড় করানো ছিল। তেমন তিনটি বিমান জঙ্গি হামলায় ধ্বংস হয়ে যায় ।

জঙ্গি হামলার একাধিক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। রাতের অন্ধকারে বিস্ফোরণের আগুন এবং ধোঁয়া সে সব ভিডিয়োতে দেখা গিয়েছে। তবে তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।