পঞ্চায়েত ভোট উপলক্ষে শনিবার শিয়ালদহ ডিভিশনে চালানো হবে স্পেশাল লোকাল ট্রেন 

Written by SNS July 7, 2023 2:27 pm
কলকাতা, ৭ জুলাই  – শনিবার পঞ্চায়েত ভোট উপলক্ষে  ভোট কর্মী দের সুবিধার জন্য শিয়ালদা ডিভিশনে থাকছে স্পেশাল লোকাল ট্রেন। পূর্ব রেলের তরফে এক বিজ্ঞপ্তিতে এই বিষয়ে  জানানো হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলার পঞ্চায়েত ভোটের নির্বাচনী অফিসার ও জেলা শাসকের অনুরোধে এই স্পেশাল ট্রেন চালানোর ব্যবস্থা করা হয়েছে।
দোরগোড়ায় পঞ্চায়েত নির্বাচন। ভোট শেষ হওয়ার পরে বিপুল সংখ্যক ভোট কর্মীদের যাতে ফিরতে কোন সমস্যা না হয় প্রধানত সেইজন্যই এই স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। ডায়মন্ড হারবার, ক্যানিং এবং নামখানা থেকে বিশেষ ইএমইউ ট্রেন চালানো হবে। দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রত্যন্ত এলাকায় বেশ কিছু এমন নির্বাচনী কেন্দ্র রয়েছে যেখান থেকে ফিরতে সমস্যা পড়তে হয় ভোটকর্মীদের। মূলত তাঁদের কথা ভেবেই এই বিশেষ ট্রেন চালানোর অনুরোধ করা হয়েছিল।
রেলসূত্রে খবর , ডায়মন্ড হারবার থেকে শিয়ালদার উদ্দেশে একটি নামখানা থেকে শিয়ালদা ও ক্যানিং থেকে শিয়ালদার উদ্দেশে একটি ট্রেন চালানো হবে।
ডায়মন্ড হারবার থেকে শিয়ালদার উদ্দেশে ট্রেন ছাড়বে ভোট মিটে যাওয়ার পরে রাত ১ টার সময়।  সেটি শিয়ালদা গিয়ে পৌঁছবে রাত ২ টো ২৭ মিনিটে।
আবার নামখানা থেকে শিয়ালদার উদ্দেশে স্পেশাল লোকাল ট্রেন ছাড়বে রাত ১১ টা ৪৫ মিনিটে। সেটি শিয়ালদা এসে পৌঁছবে রাত ২ টো  ২০ মিনিটে। রেলের তরফে জানানো হয়েছে, এই স্পেশাল ট্রেনগুলি যাত্রাপথে হল্ট ও ফ্ল্যাগ স্টেশন-সহ সব স্টেশনেই দাঁড়াবে।
স্পেশাল ট্রেনের ব্যবস্থা করে এই যাত্রাপথে ভোটকর্মীরা ফিরতে পারবেন। শিয়ালদা স্টেশনে পৌঁছতে পারলে এরপর ১ ঘণ্টার মধ্যেই অন্য ট্রেন পেতে পারবেন। কারণ সাড়ে তিনটের সময় বিভিন্ন সেকশনেই প্রথম ট্রেন চলাচল শুরু হয়ে যায়। ফলে ভোট পর্ব মেটার পর রাত হলেও ভোট কর্মীদের তেমন কোন উদ্বেগ থাকবে না।