সৌরভ-হাসিনা সাক্ষাৎ ঢাকায়, উঠল রাজনীতির প্রসঙ্গও 

Written by SNS February 24, 2023 2:53 pm

ঢাকা,২৪ ফেব্রুয়ারি — ঢাকায় শেখ হাসিনার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকারে উঠে এলো ভারতীয় ক্রিকেট বোর্ড এবং রাজনীতির প্রসঙ্গ। কেন সৌরভকে বিসিসিআই সভাপতির পদ থেকে সরে যেতে হলো, কেনই বা তাঁর নাম বার বার বিজেপির সঙ্গে জড়িয়েছে, সাক্ষাৎকারে সেই প্রসঙ্গও ওঠে।  

ভারতীয় ক্রিকেটে বারবার রাজনীতির শিকার হতে হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তিনি যখন ক্রিকেটার ছিলেন, সেইসময়ও একই ঘটনা ঘটেছে। আবার তিনি যখন বোর্ডের প্রেসিডেন্ট ছিলেন, তখনও তাঁকে সরে যেতে হয়েছে রহস্যজনকভাবে।
শুক্রবার সকালে ঢাকার গণভবনেসৌরভ দেখা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। প্রায় ঘণ্টা খানেক তাঁদের মধ্যে কথা হয়েছে। সৌরভের সঙ্গে ছিলেন স্ত্রী ডোনাও।
সূত্রের খবর, হাসিনা জানতে চান কেন কী কারণে বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে মহারাজকে সরে যেতে হয়েছে। এমনকী বিজেপির সঙ্গে তাঁর নাম কেন বারবার জড়িয়েছে, সেই নিয়েও খোঁজ নেন ক্রিকেট প্রেমী প্রধানমন্ত্রী।
একটা সময় ভারতের অন্যতম সেরা প্রাক্তন অধিনায়কের সঙ্গে বিজেপির নাম জড়িয়েছিল। সেইসময় মনে করা হয়েছিল বাংলা রাজনীতিতে বিজেপির প্রধান মুখ হয়তো তিনিই হবেন। কিন্তু সৌরভ বিজেপির প্রস্তাব বারবার প্রত্যাখ্যান করেছেন। সৌরভের বেহালার বাড়িতে নির্বাচনের আগে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে ছিলেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররাও।
ভারতীয় রাজনীতিতে একটা জল্পনা রয়েছে, বিজেপি-র সঙ্গে সমঝোতা করেননি বলেই সৌরভকে বোর্ডের শীর্ষ পদ থেকে সরে যেতে হয়েছে। এই নিয়ে প্রাক্তন ভারত অধিনায়ক কোনওদিনই পরিষ্কার করে কিছু বলেননি। তাতে আরও জল্পনা বেড়েছে বই কমেনি। সেই রহস্যের কিনারা খুঁজতে চাইলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীও।