জনগণের বন্ধু সরকারের বার্তা সিদ্দারামাইয়ার 

Written by SNS May 22, 2023 6:21 pm

বেঙ্গালুরু, ২২ মে – কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদের নির্বাচন নিয়ে জোট কাটার পর মসনদে বসেছেন সিদ্দারামাইয়া। ২০ মে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন তিনি। মুখ্যমন্ত্রী হিসেবে তিনি যে ‘পিপল ফ্রেন্ডলি গভর্নমেন্ট’-এর নীতি মেনে চলবেন তাও বোঝা গেল। বেঙ্গালুরু শহরে মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য তৈরি বিশেষ যাননিয়ন্ত্রণ নীতি বা জিরো ট্রাফিক পলিসি বাতিল করলেন সিদ্দারামাইয়া।

রবিবার, অর্থাৎ ২১ মে সিদ্দারামাইয়া তাঁর কনভয়ের জন্য যাননিয়ন্ত্রণ নীতি বাতিল করার কথা ঘোষণা করেন। মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফে এই মর্মে বেঙ্গালুরু পুলিশকে নির্দেশ দেওয়া হয়। নিজের টুইটার হ্যান্ডেলে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা লেখেন, ‘জিরো ট্রাফিক পলিসি বাতিল করার জন্য আমি পুলিশকে নির্দেশ দিয়েছি। শহরে আমার কনভয়ের যাতায়াতের জন্য অনেক সময় অন্যান্য যান নিয়ন্ত্রণ করা হয়। এতে সাধারণ মানুষের সমস্যা হয়।’ প্রসঙ্গত বলা যায়, রাজ্যের পূর্বতন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইও একই পদক্ষেপ করেছিলেন। এছাড়াও সিদ্দারামাইয়া ঘোষণা করেছেন, উপহার হিসেবে চাদর বা ফুল তিনি গ্রহণ করবেন না। বরং বই পেলে তিনি খুশি হবেন। টুইটারে তিনি লেখেন, “আমি আশা করি আপনাদের সবার ভালবাসা আমার প্রতি থাকবে।”
২০১৩ সালে প্রথমবার কর্ণাটকের মুখ্যমন্ত্রীর আসনে বসেন কংগ্রেস নেতা সিদ্ধারামাইয়া। এবার ৭৫ বছর বয়সে মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয় ইনিংস শুরু করলেন এই প্রবীণ নেতা।