জার্মানির হামবুর্গ বিমানবন্দরে পণবন্দি শিশুকে ঘিরে গুলি, যাত্রীদের জন্য বন্ধ বিমানবন্দর

Written by SNS November 5, 2023 8:23 pm

বার্লিন, ৫ নভেম্বর – জার্মানির হামবুর্গ বিমানবন্দরে পণবন্দি শিশুকে ঘিরে চলল গুলি। নিরাপত্তারক্ষীদের অগ্রাহ্য করে বিমানবন্দরের ‘টারম্যাকে’ ঢুকে পড়ল  গাড়ি। জার্মান সংবাদ সংস্থা ডিপিএ সূত্রে খবর, স্থানীয় সময় শনিবার রাত আটটা নাগাদ বেপরোয়া একটি গাড়ি নিরাপত্তা বলয় ভেঙে বিমানবন্দরের ভিতরে ঢুকে পড়ে। সূত্রের খবর, বিমানবন্দরের যে এলাকায় বিমানগুলি দাঁড় করিয়ে রাখা হয়, সেই টারম্যাক এলাকায় গাড়ি নিয়ে অভিযুক্ত  ঢুকে পড়েন। শূন্যে দুই রাউন্ড গুলিও চালান তিনি। এমনকী, বোতলে আগুন ধরিয়ে টারম্যাক এলাকায় ছুড়ে মারেন বলেও অভিযোগ। গাড়ির ভিতর এক শিশুও রয়েছে বলে খবর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গোটা এলাকা ঘিরে ফেলেছে জার্মান বাহিনী।

যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে আপাতত সাধারণ যাত্রীদের জন্য বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। সাময়িকভাবে বাতিল হয়েছে সমস্ত বিমান। গোটা বিমানবন্দর ঘিরে ফেলেছে নিরাপত্তাবাহিনী। প্রাথমিকভাবে জানা গিয়েছে , সন্তান কার কাছে থাকবে তা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মতবিরোধ  চলছিল। সেইসময় স্ত্রীর ইচ্ছের বিরুদ্ধে ছেলেকে ছিনিয়ে নেয় গাড়িতে থাকা অভিযুক্ত। তিনিই হামবুর্গ বিমানবন্দরে ঢুকে তাণ্ডব চালিয়েছেন বলে প্রাথমিকভাবে মনে করা হয়েছে।

জার্মানির পুলিশের তরফে জানানো হয়েছে, এক মহিলা ফোন করে ৪ বছরের সন্তানকে অপহরণের কথা জানান। অভিযোগ, তাঁর স্বামী গাড়িতে ছেলেকে তুলে ‘অপহরণ’ করেছেন। কিন্তু অভিযুক্ত কেন বিমানবন্দরে ঢুকে তাণ্ডব চালালেন, তা এখনও অজানা। জার্মান পুলিশের মুখপাত্র থমাস গারবার্ট জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। পুলিশ ও নিরাপত্তাবাহিনী গাড়িটিকে ঘিরে ফেলেছে। মনোবিদের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা বলা হচ্ছে। যাত্রীদের নিরাপত্তার জন্য  উপযুক্ত পদক্ষেপও নেওয়া হয়েছে। সকলকে হামবুর্গ বিমানবন্দর থেকে বের করে আনা হয়েছে।