এনসিপি প্রধানের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত ঘোষণা শরদ পাওয়ারের 

Written by SNS May 2, 2023 2:41 pm

মুম্বাই, ০২ মে  –  অবশেষে এনসিপি প্রধানের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলেন শরদ পাওয়ার। মুম্বাইয়ে তাঁর বই প্রকাশের অনুষ্ঠানে গিয়ে তাঁর পদত্যাগের কথা ঘোষণা করেন শরদ পাওয়ার। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সর্বভারতীয় প্রেসিডেন্ট পদ থেকে আচমকা তাঁর পদত্যাগের ঘোষণায় হতচকিত হয়ে পড়েন দলের নেতা-কর্মীরা। প্রাথমিক বিহ্বলতা কাটিয়ে অনুষ্ঠানস্থলেই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। তাঁকে  সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান দলের নেতা-কর্মীরা । ঘটনাকে কেন্দ্র কোনো দল অভ্যন্তরে শুরু হয়েছে চাপান-উতোর। 

শরদ পাওয়ারের আত্মজীবনী মঙ্গলবার প্রকাশ করা হবে তা আগে থেকেই ঠিক ছিল। সে কারণেই এদিন সকালে অনুষ্ঠানে যোগ দেন পাওয়ার। কিন্তু, তখনও কেউ আঁচ করতে পারেননি তিনি সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এদিন তিনি বলেন , “আমি এনসিপির সর্বভারতীয় সভাপতির পদ থেকে পদত্যাগ করছি।” তাঁর ঘোষণার পর মনোবল ভেঙে যায় দলের কর্মীদের। তিনি তাঁর সিদ্ধান্ত প্রত্যাহার করে না নিলে , তাঁরাও ওই জায়গা থেকে যাবেন না, এমন বলতে থাকেন।
 প্রসঙ্গত, চব্বিশের লোকসভা নির্বাচন নিয়ে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে শাসক-বিরোধী সব দল।  লোকসভা নির্বাচনে মহাবিকাশ আঘারি জোটের শরিকরা যৌথভাবে লড়বে কি না, তা নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেছিলেন শরদ পাওয়ার। এই ডামাডোলের মধ্যে তাঁর পদত্যাগের ঘোষণা নিয়ে তোলপাড় রাজনৈতিক মহল। তিনি সিদ্ধান্ত প্রত্যাহার করবেন,  না এনসিপির নতুন সভাপতি পদে কেউ যোগ দেবেন তা নিয়েও শুরু হয়েছে চর্চা । তবে পাওয়ার পরিষ্কার জানিয়ে দিয়েছেন , সভাপতির পদ থেকে সরে গেলেও তিনি দেশ ও রাজ্যের মঙ্গলের জন্য কাজ করে যাবেন।   
বিজেপির সঙ্গে এনসিপির-র জোট নিয়ে নানা জল্পনা চলছিল। আদানিকে প্রকাশ্যে সমর্থন করায় শরদ পাওয়ারকে নিয়ে বিতর্কও সৃষ্টি হয়। এবার কি তবে নয়া ইনিংস শুরু করার প্রস্তুতি নিচ্ছেন এই বর্ষীয়ান রাজনীতিক ?  সেই নিয়ে জোর গুঞ্জন রাজনৈতিক মহলে।