বঙ্গ বিজেপির হাল ফেরাতে রাজ্যে আসছেন শাহ  

Written by SNS December 21, 2023 8:44 pm

দিল্লি, ২১ ডিসেম্বর –  বড়দিনের প্রাক্কালে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার রাতে কলকাতায় আসার কথা তাঁর । সূত্রের খবর, লোকসভা নির্বাচনের আগাম প্রস্তুতি নিতে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন তিনি। ২৫ ডিসেম্বর ,   সোমবার সারাদিন কাটবে বৈঠকের ব্যস্ততায়। সূত্রের খবর, এবার মূলত সাংগঠনিক বৈঠকের ওপরেই জোর দেওয়া হবে। বাংলায় এই মুহূর্তে সংগঠন কোন জায়গায় রয়েছে মূলত তা অনুধাবন করতেই বাংলায় ফের শাহী-সফর।  

২০ ডিসেম্বর, বুধবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরই শাহের সঙ্গে দেখা  করেন বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।  সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় দলের রণকৌশল নিয়ে একদফা আলোচনা হয় সেখানে।     

সূত্রের খবর, শুক্রবার থেকে দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় পদাধিকারীদের  বৈঠক শুরু হচ্ছে। ২২ ডিসেম্বর, শুক্রবার  বিকাল ৪টে থেকে এই বৈঠক শুরু হবে, শনিবারও বৈঠক চলবে। প্রতিটা রাজ্যের সাংগঠনিক পরিস্থিতি কী, তার একটা রিপোর্ট এই বৈঠক থেকে নেওয়া হবে বলে খবর। একইসঙ্গে লোকসভা ভোটে বিজেপি কীভাবে প্রচার করবে, তার পরিকল্পনার রূপরেখা বুঝিয়ে দেওয়া হবে। বাংলায় এসে রাজ্য নেতৃত্বের সঙ্গেও নির্বাচনী রূপরেখা সম্পর্কে বৈঠক করবেন শাহ।  

রাজ্য নেতৃত্বের পাশাপাশি জেলার পর্যবেক্ষক, আঞ্চলিক স্তরের নেতাদেরও শাহের বৈঠকে ডাকা হতে পারে বলে সূত্রের খবর। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে বিজেপি নেতৃত্ব বাংলাকে বিশেষ গুরুত্ব দিলেও জেলাস্তরে বিজেপির অন্দরে সংঘাত লেগেই রয়েছে।  দলের ভিতরে বিদ্রোহীদের সংখ্যা বাড়ছে।    

 গোষ্ঠীদ্বন্দ্ব ও সাংগঠনিক দুর্বলতার কারণে নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। এই পরিস্থিতিতে এ রাজ্যে দলের হাল ধরতে রাজ্যে আসছেন শাহ,  এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।