বেশ কয়েকটি ট্রেন বাতিল , হয়রানির শিকার যাত্রীরা

Written by SNS March 11, 2023 2:09 pm

কলকাতা, ১১ মার্চ – শনিবার সকালে থেকে চূড়ান্ত হয়রানি শিয়ালদহ মেন লাইনের যাত্রীদের। নৈহাটি এবং কল্যাণী স্টেশনের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ট্রেন। যার জেরে বেশিরভাগ ট্রেনই চলছে দেরিতে। ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরা। শুক্রবার রাত থেকেই ট্রেন চলাচল অনিয়মিত ছিল বলে অভিযোগ করেছেন বহু যাত্রী। শনিবার সকাল থেকেও দুর্ভোগের মুখে পড়েন যাত্রীরা। রেলের তরফে আগেই নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য ট্রেন বাতিলের কথা জানানো হয়েছিল। পূর্ব রেল সূত্রে খবর, আগামী তিনদিন এই সমস্যা চলবে।

যাত্রীদের অভিযোগ, প্রায় প্রতিটি ট্রেনই দেরিতে চলছে। বিভিন্ন স্টেশনে দীর্ঘ ক্ষণ ধরে ট্রেন দাঁড়িয়ে থাকছে। তার ওপর বেশ কিছু লোকাল বাতিল হওয়ায় ভিড় হচ্ছে অনেক বেশি। ট্রেন দেরিতে চলায় শনিবার সকালে বহু যাত্রীই নির্দিষ্ট সময়ে নিজেদের গন্তব্যে পৌঁছতে পারেননি।
যাত্রী দুর্ভোগ সম্পর্কে ওয়াকিবহাল পূর্ব রেল কর্তৃপক্ষ। রেলের তরফে জানানো হয়েছে, নন-ইন্টারলকিংয়ের কাজ চলছে। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের মাঝের সময়টা বেছে নেওয়া হয়েছে যাতে সমস্যা না হয়।’’  কোন ট্রেন কখন ছাড়বে, সে নিয়ে ঘোষণা করার ব্যবস্থা না থাকাতেও যাত্রীদের ক্ষোভ বাড়ছে।  

এই কাজ ১০ থেকে ১৪ মার্চ পর্যন্ত চলবে। শিয়ালদহ-নৈহাটি শাখায় তৃতীয় লাইনও চালু করছে রেল। আগেই এই কাজের জন্য শিয়ালদহ-কল্যাণী শাখার ২১ জোড়া ট্রেন বাতিলের কথা ঘোষণা করা হয়েছিল। শুধু লোকাল ট্রেন নয়, বেশ কিছু প্যাসেঞ্জার ও এক্সপ্রেসও এইসময় বাতিলের কথা ঘোষণা করেছে পূর্ব রেল।